adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিকদের উপর হামলা- রামেকে ইন্টার্নদের সনদ স্থগিত হতে পারে

ডেস্ক রিপোর্ট : সাংবাদিকদের ওপর হামলার ঘটনার সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের সনদ দেয়া স্থগিত রাখার কথা ভাবছে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপ।
মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফেডারেশন ও সাংবাদিকদের প থেকে এ দাবি ওঠার পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মিজানউদ্দিন তা বিবেচনা করা হবে বলে জানিয়েছেন। অধ্যাপক মিজানউদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদভুক্ত রাজশাহী মেডিকেল কলেজের এমবিবিএস ডিগ্রি দিই আমরা। একটি ছাত্র সংগঠন ও সাংবাদিকদের প থেকে এই সনদপত্র স্থগিত করার দাবি এসেছে। আমরা বিষয়টি ভেবে দেখছি।
তিনি বলেন, চিকিৎসকরা যদি জনস্বার্থবিরোধী কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন তাহলে তাদের সনদ দেয়া থেকে বিরত থাকার বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
প্রসঙ্গত, গত রোববার রাত সাড়ে ১০টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ডে চিকিৎসকদের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগে রোগীর স্বজনরা বাকবিতণ্ডায় জড়ালে ইন্টার্ন চিকিৎসকরা তাদের বেধড়ক মারধর করেন। খবর পেয়ে সংবাদ সংগ্রহে গেলে দফায় দফায় সাংবাদিকের ওপর হামলা ও ক্যামেরা ভাঙচুর করেন চিকিৎসকেরা। চিকিৎসকদের হামলায় যমুনা টেলিভিশনের ক্যামেরাপারসন তারেক মাহমুদ রাসেল, চ্যানেল২৪ এর ক্যামেরাপারসন রায়হান, রিপোর্টার আবরার শাইর, দৈনিক সোনার দেশের সালাউদ্দিন, মাছরাঙা টেলিভিশনের মাসুদ, ইন্ডিপেন্ডেন্ট টিভির জাফর ইকবাল লিটন, এটিএন নিউজের রুবেলসহ ১০ সাংবাদিক আহত হন। আহতদের মধ্যে যমুনা টেলিভিশনের ক্যামেরাপারসন রাসেল মাহমুদকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকার অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় সোমবার রাতে ১৫০ ইন্টার্ন চিকিৎসকের বিরুদ্ধে সোমবার রাত ১২টার দিকে এটিএন নিউজের ক্যামেরাম্যান মাহফুজুর রহমান রুবেল এবং আমার দেশের আলোকচিত্রী আসাদুজ্জামান আসাদ বাদী হয়ে নগরীর  রাজপাড়া থানায় মামলা দুটি দায়ের করেছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া