adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন দিনের রিমান্ডে ড. খন্দকার মোশাররফ

নিজস্ব প্রতিবেদক : অর্থপাচার মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
বৃহস্পতিবার দুপুরে মহানগর ম্যাজিস্ট্রেট শামসুল আরিফিন আদালতে হাজির করে তদন্তকারী কমকর্তা দুদকের উপ-পরিচালক আহসান আলী তিন দিনের রিমান্ডের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তিন দিনেরই রিমান্ড মঞ্জুর করেন।
বৃহস্পতিবার সকাল ১০টায় রমনা মডেল থানা থেকে সেগুনবাগিচা দুদকের প্রধান কার্যালয়ে নিয়ে আসা হয়। এরপর প্রাথমিক জিজ্ঞাসাবাদ শুরু হয়।
বুধবার রাত ১০টা ২৫ মিনিটে গুলশান-২ এর ৫৫ নম্বর রোডের নিজ বাসভবন থেকে তাকে আটক করে গুলশান থানা পুলিশ। বৃহস্পতিবার সকাল ১০টায় রমনা মডেল থানা থেকে সেগুনবাগিচা দুদকের প্রধান কার্যালয়ে নিয়ে আসা হয়। এরপর প্রাথমিক জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারী কর্মকর্তা।
গত ৬ ফেব্র“য়ারি দুদকের পরিচালক নাসিম আনোয়ার বাদী হয়ে ড. মোশাররফের ও তার স্ত্রী বিলকিস আক্তারের বিরুদ্ধে অর্থ পাচারের মামলাটি করেন। মামলায় তার বিরুদ্ধে ৯ কোটি ৫৩ লাখ ৯৫ হাজার টাকা পাচারের অভিযোগ আনা হয়।
মামলার এজাহারে বলা হয়েছে, ড. খন্দকার মোশাররফ হোসেন ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী থাকাকালে ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ অবৈধভাবে ইংল্যান্ডে পাচার করেন। পাচারকৃত অর্থের পরিমাণ ৮ লাখ চার হাজার ১৪২ দশমিক ১৩ পাউন্ড বা ৯ কোটি ৫৩ লাখ ৯৫ হাজার টাকা।
তিনি এই অর্থ আইসল্যান্ডের লয়েডস টিএসবি অফশোর প্রাইভেট ব্যাংকে ফিক্সড টার্ম ডিপোজিট করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া