adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিতেই শিরোপা ঘরে তুললো ঢাকা

নিজস্ব প্রতিবেদক : সাত বছর পর আবারও জাতীয় ক্রিকেট লিগের চ্যাম্পিয়ন হলো ঢাকা বিভাগ। খুলনার বিপে শেষ রাউন্ডের দ্বিতীয় দিনেই পয়েন্টের হিসাব নিকাশে শিরোপা নিশ্চিত করেছিল তারা। আর মঙ্গলবার ম্যাচের শেষ দিন পাঁচ উইকেটে জিতেই শিরোপা উত্সব করল মোহাম্মদ শরীফের দল। জয়ের জন্য ২২৪ রানের ল্য পেয়েছিল তারা।
২০০৬-০৭ মৌসুমে এই খুলনাকে তিন উইকেটে হারিয়ে চতুর্থ শিরোপা ঘরে তুলেছিল ঢাকা। পঞ্চম শিরোপাটি দখল করে সবচেয়ে বেশিবার চ্যাম্পিয়ন হওয়ার তালিকায় রাজশাহী বিভাগের সঙ্গে যৌথ আসনে বসল তারা।
এক উইকেটে ৯৬ রানে চতুর্থ দিন খেলতে নেমেছিল ঢাকা। জয়ের জন্য তখনও তাদের দরকার ছিল ১২৮ রান। ৪৫ রানে অপরাজিত থাকা ওপেনার রনি তালুকদার ১১২ বলে ফিফটি পান সাতটি চারে। দলকে সহজ জয়ের পথে রেখে সাজঘরে ফেরেন তিনি। তবে সেঞ্চুরির আপে নিয়ে মাঠ ছাড়েন, ১৭৮ বলে ১১ চার ও দুই ছয়ে সাজানো তার ৯০ রানের ইনিংস।
আব্দুর রাজ্জাক প্রথম ইনিংসে ছয় উইকেট পেলেও শেষ ইনিংসে ঘূর্ণি জাদু দেখাতে পারলেন না। খুলনা অধিনায়ক এই ইনিংসের একমাত্র উইকেট পেয়েছেন তাইবুর পারভেজকে (৩৯) বোল্ড করে। দলকে জয়ের বন্দরে পৌঁছে দিতে ৩৪ রানে অপরাজিত ছিলেন আব্দুল মজিদ। ৭ রানে অপর প্রান্তে খেলছিলেন নুরুল হাসান। প্রথম ইনিংসে ১০১ রানের দারুণ পারফরমেন্স করে দলের শিরোপা নিশ্চিত করা নুরুলের হাতেই উঠেছে ম্যাচসেরার পুরস্কার।
খুলনা বিভাগ: প্রথম ইনিংস- ২৪৩/১০, দ্বিতীয় ইনিংস- ২৩২/১০
ঢাকা বিভাগ: প্রথম ইনিংস- ২৫২/১০, দ্বিতীয় ইনিংস- ২২৪/৫
ফল: ঢাকা বিভাগ জয়ী পাঁচ উইকেটে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া