adv
৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

জয়ের জন্য ১২৭ রান প্রয়োজন ঢাকা বিভাগের

ক্রীড়া প্রতিবেদক : ১৫তম ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের ৭ম পর্বে কক্সবাজার ভেন্যুতে ঢাকা বিভাগের শেষ ম্যাচ। আর প্রতিপ খুলনা বিভাগ। অবশ্য চার দিনের ম্যাচের দ্বিতীয় দিন শেষ হবার আগেই প্রথম ইনিংসে ২৪৩ রানের টার্গেট পেরিয়ে ঢাকা বিভাগ বোনাস পয়েন্ট পেয়ে যায়। এবং ১১১ পয়েন্টের সঙ্গে পাঁচ পয়েন্ট যোগ হবার ফলে ফলাফলের আগেই চ্যাম্পিয়ন নিশ্চিত হয়ে যায় ঢাকা বিভাগের।
কারণ তাদের পাশে পয়েন্ট টেবিলে লড়াই করার মতো আর কেউ নেই। আগের ছয় ম্যাচে চারটি জিতেছে ঢাকা বিভাগ। আর ছয় ম্যাচে তিনটি জয় পেয়েছে রাজশাহী। যেহেতু ঢাকার হেরে যাবার সম্ভাবনা একেবারেই নেই সে কারণেই ঢাকার চ্যাম্পিয়নশিপ নিশ্চিত। কারণ রাজশাহী ঢাকা মেট্রোর বিপে জয় পেলেও লাভ নেই।
কক্সবাজার ভেন্যুতে দ্বিতীয় দিন টস জিতে ব্যাট করতে নেমে খুলনা ঢাকার বিপে সংগ্রহ করেছিল ২৪৩ রান। জবাবে ঢাকা বিভাগ প্রথম ইনিংসে করে ২৫২ রান। ৯ রান লিড নিয়েছে ঢাকা বিভাগ। দ্বিতীয় ইনিংসে ৯ রানে পেছনে থাকা খুলনা তৃতীয় দিন শেষে সংগ্রহ করে ২৩২ রান।
আগের দিন তিন উইকেটে ৯৪ রানে থাকা খুলনার এনামুল হক ৩৬ রানে আর মুক্তার আলী আট রানে ক্রিজে ছিলেন। এনামুল হক অপরাজিত ১১৯ রানে সেঞ্চুরি হাঁকালেও অন্যরা সফল ছিলেন না। আর আট রানে ফেরত যান মুক্তার এবং ১৬ রান করেন জিয়াউর রহমান। শেষ তিন ব্যাটসম্যান শূন্য্য রানে ফেরত গেলে সংগ্রহ ২৩২ রানে অলআউট।
৯ রানে লিডে থাকা ঢাকার টার্গেট দাঁড়ায় ২২৩ রান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ঢাকা বিভাগ দিন শেষ করছে এক উইকেটে ৯৬ রানে। ওপেনার রনি তালুকদার ৪৫ রানে অপরাজিত আছেন। অপর ওপেনার  দিদার হোসেন ১৮ রানে রান আউট হন দলের তখন ৪২ রান। এরপর রনির সঙ্গী হন তাইবুর পারভেজ। তিনি ৩২ রানে ব্যাট করছেন। কাল জাতীয় লীগে নিজের ৫ম জয় তুলতে ঢাকার প্রয়োজন ৯ উইকেটে ১২৭ রান।

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া