adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জামিনে মুক্ত সাংবাদিক আহমেদ রাজু

RAJUনিজস্ব প্রতিবেদক : নিম্নমানের পণ্য ও ক্রেতাদের ভোগান্তি নিয়ে সংবাদ প্রকাশ করায় তথ্য প্রযুক্তি আইনে ওয়ালটনের করা মামলায় জামিন পেয়েছেন সাংবাদিক আহমেদ রাজু।

৩ মে বুধবার ঢাকা মহানগর হাকিম আহসান হাবিবের আদালত ওই মামলায় তাকে জামিন দেন।

আহমেদ রাজুর আইনজীবী মো. তরিকুল ইসলাম জানান, রমনা থানায় তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় আদালত তাকে জামিনের নির্দেশ দিয়েছেন।

তবে তার বিরুদ্ধে দায়ের করা চাঁদাবাজির আরেকটি মামলায় তিনি রিমান্ডে রয়েছেন।

আদালতে বাদী পক্ষের আইনজীবী ছিলেন মো. রহিম মিয়া।

গত রোববার রাতে রমনা থানায় তথ্যপ্রযুক্তি আইনে করা একটি মামলায় আহমেদ রাজুকে গ্রেফতার করা হয়। সোমবার তাকে এ মামলায় একদিনের রিমান্ড দেয় আদালত।

এদিকে আহমেদ রাজুকে হয়রানি বন্ধ ও তার মুক্তি দাবি করেছে সাংবাদিক সংগঠনগুলো।  এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিবাদের ঝড় বইছে। সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ ৫৭ ধারা বাতিল ও এই সাংবাদিকের মুক্তি দাবি করেছেন।

প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল নতুনসময়ডটকম-এ ‘ওয়ালটন মোবাইল ক্রেতাদের গলার কাঁটা’ শিরোনামে এবং ২৪ এপ্রিল ‘ওয়ালটন মোবাইলের ভোগান্তি, ক্ষোভে উত্তাল ফেসবুক’ শিরোনামে দুটি প্রতিবেদন প্রকাশ করা হয়।

এতে ক্ষুব্ধ হয়ে গত শনিবার রমনা থানায় তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা করেন ওয়ালটন গ্রুপের আইন বিভাগের সহকারী পরিচালক টি এম আব্দুল্লাহ আল ফুয়াদ।

এ মামলায় অনলাইনভিত্তিক সংবাদমাধ্যম নতুনসময় ডটকমের সম্পাদক শওগাত হোসেন, নির্বাহী সম্পাদক আহমেদ রাজু ও ডেইলি শেয়ার বিজ-এর নিজস্ব প্রতিবেদক নিয়াজ মাহমুদ সোহেলকে আসামি করা হয়।

পরদিন রোববার পল্টন থানায় চাঁদাবাজি ও হুমকি দেয়ার অভিযোগে নতুনসময় ডটকমের শওগাত হোসেন, আহমেদ রাজু ও বিপণন কর্মকর্তা সালাহ উদ্দিনের বিরুদ্ধে আরেকটি মামলা করেন ওয়ালটন গ্রুপের সহকারী পরিচালক রবিউল ইসলাম।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া