adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উইম্বলডন জিতলেন সেরেনা উইলিয়ামস

serenaস্পোর্টস ডেস্ক : গারবিনে মুগুরোজাকে ফাইনালে উড়িয়ে দিয়ে ষষ্ঠবারের মতো উইম্বলডনের শিরোপা জিতেছেন সেরেনা উইলিয়ামস। সরাসরি সেটের এই জয়ে দারুণ এক কীর্তিও গড়েছেন যুক্তরাষ্ট্রের এই টেনিস তারকা।
টেনিসের উš§ুক্ত যুগে সবচেয়ে বয়সী খেলোয়াড় হিসেবে শিরোপা জয়ের কৃতিত্ব দেখালেন আগামী মাসে ৩৪ বছর বয়স পূরণ করতে যাওয়া সেরেনা। আগের রেকর্ডটি ছিল মার্তিনা নাভ্রাতিলোভার।
শনিবার এক ঘণ্টা ২৪ মিনিট স্থায়ী লড়াইয়ে প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনাল ওঠা স্পেনের মুগুরোজাকে ৬-৪, ৬-৪ গেমে হারান সেরেনা। সব মিলিয়ে এটি সেরেনার ২১তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা।
২০১৫ সালে এ নিয়ে তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম জিতলেন সেরেনা। শীর্ষ বাছাই হিসেবে এবারের উইম্বলডল খেলতে নামা এই তারকা বছর শুরুর অস্ট্রেলিয়ান ওপেন ও পরে ফ্রেঞ্চ ওপেনের ট্রফিতেও চুমো আঁকেন।
সেরেনার সামনে এ বছর আরও একটি প্রাপ্তির হাতছানি আছে। বছরের শেষ আসর ইউএস ওপেন জিতলে স্টেফি গ্রাফের পাশে বসবেন তিনি। জার্মানির গ্রাফ ১৯৮৮ সালের চারটি গ্র্যান্ড স্ল্যামই জিতেছিলেন। আর এটা হলে এছাড়া গ্রাফের মতো ২২টি গ্র্যান্ড স্ল্যামও জেতা হবে বর্তমান বিশ্বসেরা সেরেনার।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া