adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুবলীগ নেতা মিল্কি হত্যা মামলায় ১২ জনের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক : যুবলীগ নেতা রিয়াজুল হক খান মিল্কি হত্যা মামলায় ১২ জনকে আসামি করে চার্জশিট দাখিল করেছে র‌্যাব। মঙ্গলবার সকালে মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১ এর সহকারী কমিশনার কাজেমুর রশিদ ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট তারেক মইনুল ইসলাম ভূঁইয়ার আদালতে এ চার্জশিট দাখিল করেন।
  চার্জশিটে র্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত যুবলীগ নেতা এইচএম জাহিদ সিদ্দিকী তারেককে প্রধান আসামি করা হয়েছে। 
চার্জশিটে অভিযুক্ত অন্য ১১ আসামি হলেন সাখাওয়াত হোসেন চঞ্চল, ফাহিমা ইসলাম লোপা, মো. জাহাঙ্গীর মণ্ডল, শহীদুল ইসলাম, আমিনুল ইসলাম ওরফে হাবিব, মো. সোহেল মামুন, চুন্নু মিয়া, আরিফ, ইবরাহীম খলিল, রফিকুল ইসলাম এবং শরীফুদ্দিন চৌধুরী।
চার্জশিটভূক্ত ১২ আসামির মধ্যে ফাহিমা ইসলাম লোপা জামিনে আছেন। সাখাওয়াৎ হোসেন, আরিফ, ইব্রাহীম ও রফিকুল পলাতক। বাকিরা আটক রয়েছেন। গত বছরের ২৯ জুলাই রাতে গুলশানে শপার্স ওয়ার্ল্ড নামে একটি বিপণিবিতানের সামনে ঢাকা মহানগর যুবলীগ দেিণর সাধারণ সম্পাদক রিয়াজুল হক খান মিল্কিকে গুলি করে হত্যা করা হয়। ওই বিপণিবিতানের কোজড সার্কিট ক্যামেরায় ধারণ করা ভিডিওচিত্র দেখে মিল্কির এক সময়ের সহযোগী যুবলীগের আরেক নেতা জাহিদ সিদ্দিকী তারেকসহ ভাড়াটে কিলাররা তাকে হত্যা করে বলে নিশ্চিত হন পুলিশ কর্মকর্তারা। এ ঘটনায় মিল্কির ছোট ভাই রাশেদুল হক খান বাদী হয়ে গুলশান থানায় এজাহার নামীয় ১১ জন এবং অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন। 
মামলার এজাহারভূক্ত ১১ আসামির মধ্যে হত্যাকারী জাহিদ সিদ্দিকী তারেকসহ ৭ জনকে আটক করে পুলিশ। ফরচুন হাসপাতাল থেকে গুলশান থানায় নেওয়ার পথে তারেকের সহযোগীরা র্যাবের গাড়িতে হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। এক পর্যায়ে উভয়পরে গুলি বিনিময়কালে তারেক ও তার সহযোগী শাহ আলম নিহত হন।
আটককৃতদের মধ্যে মিল্কি হত্যার দায় স্বীকার করে ৬ জন ১৬৪ ধারায় 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া