adv
১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

রাজশাহী মেডিকেলে বিনা চিকিৎসায় রোগীর মৃত্যু

 ডেস্ক রিপোর্ট : সরকারি ও বেসরকারি হাসপাতালে অনির্দিষ্টকালের ধর্মঘটের কারণে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে বিনা চিকিৎসায় আশরাফুল ইসলাম নামে এক রোগীর মৃত্যুও অভিযোগ উঠেছে।
শুক্রবার বিকেল ৩টার দিকে রামেক তার মৃত্যু হয় বলে স্বজনরা জানিয়েছেন। মৃত আশরাফুলের স্বজন শাজাহান আলী জানান, বৃহস্পতিবার রাতে সড়ক দুর্ঘটনায় আহত আশরাফুলকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু এরপর তাকে কোনো চিকিৎসা দেওয়া হয়নি। দীর্ঘ ১৭ ঘণ্টা মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে মারা যান। 
তিনি অভিযোগ করেন, চিকিৎসকদের ধর্মঘটের কারণে হাসপাতালে কোনো ডাক্তারই ছিলেন না। তবে এ বিষয়ে রামেক হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বারবার যোগাযোগ করা হলেও কোনো বক্তব্য পাওয়া যায়নি।
এর আগে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর ঘটনার মামলায় বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর ডলফিন ক্লিনিকের মালিক স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) নেতা ডা. শামিউল উদ্দিন আহম্মেদ শিমুলকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। 
এ ঘটনার প্রতিবাদে চিকিৎসা সেবা দেওয়া বন্ধ রেখে রাজশাহীর সব হাসপাতালে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছেন চিকিৎসকরা। এতে রাজশাহীসহ উত্তর-পশ্চিমাঞ্চলের রোগী ও তাদের স্বজনরা চরম দুর্ভোগ পড়েছেন। অনেকে বাধ্য হয়ে রোগীর চিকিৎসার জন্য ঢাকার উদ্দেশে হাসপাতাল ছাড়ছেন।

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া