adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বাংলাদেশে শিরোপা জিততে এসেছে অস্ট্রেলিয়া’

নিজস্ব প্রতিবেদক : ক্রিকেটের যে কোনো টুর্নামেন্টেই ‘ফেভারিট’ ধরতে হয় অস্ট্রেলিয়াকে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। আর দলটির টি-টোয়েন্টি অধিনায়ক জর্জ বেইলি তো স্পষ্ট জানিয়েই দিলেন, শিরোপা জিততেই বাংলাদেশে এসেছে তারা।

ওয়ানডে বিশ্বকাপের চার-চারটি শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। কিন্তু ক্রিকেটের সংপ্তিতর সংস্করণের চারটি বিশ্বকাপের একটিতেও শিরোপার স্বাদ পায়নি তারা। মঙ্গলবার হোটেল রূপসী বাংলায় সংবাদ সম্মেলনে আসা অধিনায়ক বেইলির বিশ্বাস টি-টোয়েন্টি বিশ্বকাপে এবার শিরোপা-খরা কাটবে।
টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিততে উš§ুখ হয়ে আছি আমরা। সত্যিকার ব্যাপার হচ্ছে, সবসময়ই অস্ট্রেলিয়া বিশ্বকাপ জিততে চায়। তবে গত চার আসরের তিন চ্যাম্পিয়ন ভারত, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে অস্ট্রেলিয়ার দুই নম্বর গ্র“পটাকে বলা হচ্ছে ‘গ্র“প অব ডেথ’। এই গ্র“পে ফেভারিট দলও হোঁচট খেতে পারে। বেইলির মাথাতেও বিষয়টি আছে।
এটা সত্যি, আমাদের গ্র“পটা খুব কঠিন হয়েছে। গ্র“প পর্বটা খুব চ্যালেঞ্জিং হবে। তবে গ্র“প পর্বটা উতরাতে পারলে সবকিছু খুব সহজ হয়ে যাবে। কঠিন সব দলকে পেছনে ফেলে পরবর্তী রাউন্ডে গেলে বাকি সবকিছুই সহজ হয়ে যাওয়ার কথা।
অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ের মিশনে আছে চোটের বাধাও। এই সময়ের অন্যতম সেরা ফাস্ট বোলার মিচেল জনসনকে চোটের কারণে পাচ্ছে না তারা। বেইলি জানান, জনসনের অভাব বোধ করবে অস্ট্রেলিয়া দল। তবে তিনি ছাড়াও তো দলে আরো অনেক ভালো বোলার আছে।
বাংলাদেশের উইকেট এবং ‘কন্ডিশন’ পেস-বান্ধব নয়। এখানে স্পিনাররাই ভালো কিছু এনে দিতে পারবেন দলকে। আর এদিক দিয়েও নির্ভার অস্ট্রেলিয়া অধিনায়ক। আমাদের দলে ব্র্যাড হগের মতো অভিজ্ঞ এবং কার্যকরী স্পিনার আছে। সব মিলিয়ে তাই দল ভালো অবস্থায়ই আছে বলতে হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া