adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কেজরিওয়াল আটক, আপ-বিজেপি সংঘর্ষে রণক্ষেত্র দিল্লি আন্তর্জাতিক ডেস্ক

ঢাকা: আম আদমি পার্টি (আপ) ও ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষে বুধবার অনেকটা রণক্ষেত্রের চেহারা নিয়েছিল দিল্লি। এ ঘটনায় উভয় পক্ষের কমপক্ষে ২৮ জন আহত হয়। শহরের বিজেপির রাজনৈতিক দপ্তরের সামনের এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।
এরইমধ্যে পুলিশ সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে ৪০ জনকে আটক করেছে।
জানা যায়, লোকসভা নির্বাচনে বিজেপির প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদির রাজ্যে গিয়ে আজ আটক হন দিল্লির সাবেক মুখ্যমন্ত্রী ও আপ নেতা অরবিন্দ কেজরিওয়াল। উত্তর গুজরাটের রাধানপুর থানায় এদিন তাকে ত্রিশ মিনিট আটকে রাখে পুলিশ। মোদি বিরোধী প্রচারে চার দিনের গুজরাট সফরে গিয়েছিলেন কেজরিওয়াল। নির্বাচনী বিধি ভাঙার অভিযোগে তাকে আটক করা হয় বলে দাবি করে পুলিশ।
এদিকে কেজিরিওয়ালকে আটকের খবর পৌঁছাতেই দিল্লিতে আপ নেতা কর্মীরা নেমে পড়েন রাস্তায়। বিজেপি দপ্তরের সামনে তারা বিক্ষোভ শুরু করেন। এসময় আপ কর্মীদের মোকাবিলায় হাজির হন দলে দলে বিজেপি কর্মী সমর্থক। দুই পক্ষের সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নেয় বিজেপি দপ্তরের সামনের এলাকা। পরিস্থিতি সামাল দিতে জলকামান ছুঁড়তে হয় পুলিশকে।
এদিন রাতে কেজরিওয়ালের গাড়িবহরে বেজিপি কর্মীরা হামলা চালায় বলেও অভিযোগ পাওয়া গেছে। এসময় দুস্কৃতকারীরা কেজরিওয়ালকে বহন করা গাড়িটির কাঁচ ভেঙে দেয়। যদিও এ বিষয়ে পুলিশকে অভিযোগ করে কোনো লাভ হয়নি বলে দাবি আপ নেতা কর্মীদের।
গুজরাটকে উন্নয়নের মডেল হিসেবে বরাবরই দাবি করে এসেছেন এর মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদি। বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থীর সেই দাবিকে চ্যালেঞ্জ জানিয়ে চার দিনের গুজরাট সফরে গিয়েছেন কেজরিওয়াল। তিনি এদিন বলেন, ‘এখানে কোনো উন্নয়ন হয়নি। মোদি কৃষক-বিরোধী ও জন-বিরোধী নেতা। গুজরাটে শুধুই শিল্পপতিরা লাভবান হয়েছেন। মোদি সারা দেশে প্রচার মিছিলে গুজরাটের উন্নয়ন সম্পর্কে অবাস্তব দাবি করেছেন।’ এরপরেই আটক করা হয় কেজরিওয়ালকে।
ভারতের একটি সংবাদ সংস্থাকে আম আদমি পার্টির এক নেতা জানিয়েছেন, নির্বাচন কমিশন লোকসভা ভোটের দিনক্ষণ প্রকাশের পর মডেল কোড অব কনডাক্ট ভাঙার অভিযোগে কেজরিয়ালকে আটক করা হয়। কেজরিওয়ালকে তার রাস্তাতেই আটক করে পুলিশ। কোনো রাজনৈতিক মিছিল না করা সত্ত্বেও বা গাড়িতে স্পিকার না থাকা সত্ত্বেও কেন তাকে আটক করা হলো সে বিষয়ে পুলিশকে প্রশ্ন করেছিলেন আপ প্রধান। কিন্তু জবাব না দিয়ে তাদের থানায় নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছেন ওই দলীয় সদস্য।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া