adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৫ দফা বাস্তবায়নে কুবিতে মানববন্ধন

কুমিল্লা উত্তর: কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ১৫ দফা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

দাবিগুলোর মধ্যে উল্লেখ্যযোগ্য হলো ভূমি অদিগ্রহণ, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব প্রশস্থ রাস্তা নির্মাণ ও উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়) দ্রুত অনুমোদন ও বাস্তবায়ন, মুক্তিযুদ্ধের ভাস্কর্য নির্মাণ, সিন্ডিকেট ভবন নির্মাণ, বিশ্ববিদ্যালয়ের সব হল, বিভাগ ও অফিসগুলোতে ইন্টারনেট ও ওয়াইফাই প্রযুক্তি সংযুক্তকরণসহ ১৫টি দাবি।

মানববন্ধনে বক্তারা বলেন, ২০০৬ সালের ২৮ মে কুবি প্রতিষ্ঠার পর প্রতিষ্ঠাপ্রকল্প হিসেবে একটি প্রশাসনিক ভবন, তিনটি অসম্পূর্ণ একাডেমিক ভবন, একটি ছাত্রী হল ও তিনটি ছাত্র হল যার ভৌত অবকাঠামো অসম্পূর্ণ এবং হলের সব সুযোগ-সুবিধা বঞ্চিত হিসেবে বাস্তবায়িত করা হয়।

এছাড়া একটি মসজিদ, একটি অর্ধনির্মিত ক্যাফেটেরিয়া ও শিক্ষক-কর্মকর্তাদের জন্য মাত্র দুটি ডরমেটরি যা ২০জন শিক্ষক/কর্মকর্তা থাকার উপযোগী মাত্র, যা প্রয়োজনের তুলনায় কিছুই না।

এছাড়া বক্তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও একটি আন্তর্জাতিক মানের শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়) দ্রুত অনুমোদন ও বাস্তবায়নের দাবি জানান।

২০০৬ সালে কুমিল্লা বিশ্ববিদ্যালয় মাত্র ৫০ একর লালমাই পাহাড়ি মৌজায় প্রতিষ্ঠা করা হয়। দৃষ্টিনন্দন পাহাড়ি এলাকায় জীব বৈচিত্র্য ও পরিবেশবান্ধব অবকাঠামো নির্মাণের কারণে ওই ৫০ একর ভূমির মাত্র ২০ শতাংশ বা ১০ একর ভূমি ব্যবহারযোগ্য।

মানববন্ধনে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সভাপতি মার্কেটিং বিভাগের চেয়ারম্যান আবদুল্লাহ ও সাধারণ সম্পাদক মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসানসহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া