adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদার নির্দেশে হত্যা-লুটপাট চলছে

কক্সবাজার: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘খালেদা জিয়ার নির্দেশে দেশে ৭১ সালের পাকিস্তানি বাহিনীর ন্যায় আন্দোলনের নামে হত্যা, নির্যাতন, লুটপাট চলছে।

কক্সবাজারে নবনির্মিত শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানের পর আয়োজিত এক জনসভায় প্রধানমন্ত্রী একথা বলেন। কক্সবাজার জেলেপার্ক ময়দানে স্থানীয় আওয়ামী লীগ এই জনসভার আয়োজন করে।

জনসভায় ১৯ দলের নেত্রীর তীব্র সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, ‘আন্দোলনের নামে খালেদা জিয়ার হুকুমে পেট্রোলবোমা মেরে, বাসে আগুন দিয়ে মানুষ হত্যা করা হয়েছে। এটা কি কোনো মানুষের কাজ? কোনো মুসলমান কি পারে একজন মুসলমানের গায়ে আগুন দিতে? খালেদা জিয়া মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলেছেন। কিন্তু বাংলার মানুষ তাদের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলা বরদাশত করবে না।’
তিনি বলেন, ‘আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করে করতে হয়, আর বিএনপির নেত্রী আন্দোলনের নামে মানুষ হত্যা করেছেন।’
কোরআন শরীফের শিক্ষার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘কোরআন শরীফের শিক্ষা হলো, যার যার ধর্ম সে সে পালন করবে। অথচ রামুতে বৌদ্ধমন্দির পুড়িয়েছে বিএনপি-জামায়াতের লোকজন। ইসলাম ধর্মে তো তা বলে না।’
জামায়াতে ইসলামীর প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘জামায়াতে ইসলাম কেবল নামে ইসলাম, কাজে তো কোনো ইসলামি কর্মকাণ্ড দেখি না। ২০১৩ সালের মে মাসে বায়তুল মোকাররমে তারা জায়নামাজে আগুন দিয়েছে। শত শত কোরআন শরিফ পুড়িয়েছে। কোরআন শরিফ যে পোড়ায়, সে কীভাবে ইসলাম নাম দিয়ে রাজনীতি করে?’
আওয়ামী লীগ সরকারের উন্নয়নের খতিয়ান তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘সারা বাংলাদেশে ভূমিহীন, নিঃস্ব মানুষদের আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে বাসস্থানের ব্যবস্থা করা হচ্ছে, বয়স্ক-ভাতা, বিধবা-ভাতা দিচ্ছি।’
এর আগে দুপুরে প্রধানমন্ত্রী হেলিকপটারে করে কক্সবাজারে পৌঁছান। সেখানে নবনির্মিত শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম উদ্বোধন করেন। একই সঙ্গে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বিদ্যুৎ প্রশিক্ষণ কেন্দ্র ও মহেশখালীর বেড়িবাঁধসহ আরও কয়েকটি উন্নয়ন প্রকল্পও উদ্বোধন করেন।
এসব প্রকল্প উদ্বোধন শেষে কক্সবাজার জেলে পার্ক ময়দানে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন।
প্রধানমন্ত্রীর আগমণ উপলক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নেয় কক্সবাজার জেলা প্রশাসন, কক্সবাজার পৌরসভা এবং জেলা আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনগুলো। জেলা প্রশাসন আর কক্সবাজার পৌরসভার যৌথ উদ্যোগে পুরো কক্সবাজার শহরকে নতুন রূপে ঢেলে সাজায়। উৎসবের নগরীতে পরিণত হয় কক্সবাজার শহর।
পুরো কক্সবাজার শহর ছেয়ে গেছে বিশালাকার ব্যানার, ফেস্টুন আর তোরণে। শহর পেরিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পয়েন্টেও সাঁটানো হয় তোরণ, ফেস্টুন। কয়েক দিন আগে থেকেই শহরের সব সড়ক ও গুরুত্বপূর্ণ অবকাঠামো পূর্ণাঙ্গরূপে সংস্কার করা হয়।
কক্সবাজারের পুলিশ মো. আজাদ মিয়া জানান, প্রধানমন্ত্রীর সর্বোচ্চ নিরাপত্তার জন্য পুলিশের পাশাপাশি বিপুল সংখ্যক র‌্যাব, বিজিবি, আমর্ড পুলিশ মোতায়েন রাখা হয়। সরকারি সব গোয়েন্দা সংস্থার লোকজন নিরাপত্তার জন্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে।
এদিকে কক্সবাজার সফরে আসায় প্রধানন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে মিছিল করেছে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ সব অঙ্গসংগঠন।
জেলা প্রশাসক মো. রুহুল আমীন জানান, প্রধানমন্ত্রীর কক্সবাজার সফর সুন্দর, সুষ্ঠু ও যথাযথ মর্যাদায় সম্পন্ন করতে সর্বোচ্চ ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া