adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রেস ক্লাব-সুপ্রিম কোর্টে হামলা গণতন্ত্রের কফিনে শেষ পেরেক’

image_61757_0চট্টগ্রাম: জাতীয় প্রেস ক্লাব আর সাংবাদিকদের সমাবেশে, সুপ্রিম কোর্টে আইনজীবী আর ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের ওপর রোববারের নগ্ন হামলা গণতন্ত্রের কফিনে শেষ পেরেক ঠুকে দিল বলে মন্তব্য করে চট্টগ্রামে সাংবাদিকদের এক সমাবেশে বক্তারা বলেছেন, স্বাধীন বাংলাদেশের ইতিহাসে এ ধরনের বর্বর হামলা নজিরবিহীন।

সমাবেশে বক্তারা আরো বলেন, সাংবিধানিক শাসন বলবৎ থাকা অবস্থায় সভা-সমাবেশ, মত প্রকাশের স্বাধীনতার মতো গণতান্ত্রিক চর্চার ওপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতিতে সরকারি দলের নেতা-কর্মীদের লাঠি-অস্ত্র হাতে হামলার ঘটনায় জাতির প্রতিটি সুস্থ-বিবেকবান মানুষ স্তম্ভিত।

সোমবার সকালে জাতীয় প্রেস ক্লাব আর সাংবাদিকদের সমাবেশে হামলার প্রতিবাদে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন ( সিএমইউজে) আয়োজিত এক সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

নগরীর নুর আহমদ সড়কস্থ সিএমইউজে মিলনায়তনে অনুষ্ঠিত এ সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ( বিএফইউজে) সিনিয়র সহ-সভাপতি মো. ইসকান্দর আলী চৌধুরী।

এতে অন্যান্যের মধ্যে বিএফইউজের সাবেক সহ-সভাপতি জাহিদুল করিম কচি, সহকারী মহাসচিব মুস্তফা নঈম, সিএমইউজের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহনওয়াজ, কোষাধ্যক্ষ এস এম জাহেদুল হক, সাংবাদিক নেতা মোহাম্মদ ওসমান গনি, মিজানুর রহমান চৌধুরী, সালেহ নোমান, এয়াকুব আলী মনি, গোলাম মাওলা মুরাদ, কামরুল হুদা, মিয়া মোহাম্মদ আরিফ, মোহম্মদ হোসাইন, আবদুল করিম, নুরুল আমিন মিন্টু বক্তব্য রাখেন।                                                      

সমাবেশে বক্তারা বলেন, “সরকারের স্বৈরাচারী মনোভাব, একগুয়েমী আর অপশাসনের কারনে দেশের চলমান সংকট প্রতিদিন ক্রমশ গভীর থেকে গভীরতর রূপ ধারণ করছে। শক্তি প্রয়োগ আর আইনের অপব্যবহার করে বিরোধী মত ও পথ দলনের ফ্যাসিবাদী মানসিকতা থেকে পরিচালিত হামলা-লাঞ্চনা থেকে দেশের গনমাধ্যম প্রতিষ্ঠান, সাংবাদিক, আইনজীবি, শিক্ষকসহ নাগরিক সমাজের কেউ রেহাই পাচ্ছে না।”

প্রকাশ্য দিবালোকে সংঘটিত বর্বর হামলার পরও চিহ্নিত দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে আইনগত কোন পদক্ষেপ গৃহিত না হওয়ায় নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে সাংবাদিক নেতারা বলেন, “এ কারণেই দ্বিতীয় দিনও সরকারি দলের লোকেরা লাঠি নিয়ে সুপ্রিম কোর্টসহ বিভিন্ন প্রতিষ্ঠানে হামলা–তাণ্ডব চালিয়েছে। এ ঘটনায় প্রমান হয় সরকারের প্রত্যক্ষ পৃষ্ঠপোষকতায় জাতীয় প্রেস ক্লাব, সাংবাদিক, আইনজীবী, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের ওপর হামলা-লাঞ্ছনার ঘটনা ঘটছে।”

এ ধরনের নৈরাজ্য আর দুঃশাসনের প্রতিবাদে দেশের প্রতিটি গনতন্ত্রমনা, সুস্থ বিবেকবান নাগরিককে সোচ্চার হওয়ার উদাত্ত আহ্বান জানান বক্তারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া