adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশের ঘুষ তহবিল : দায়ীদের বিরুদ্ধে ফৌজদারি ব্যবস্থা

Barisalডেস্ক রিপোর্ট : পুলিশের অতিরিক্ত আইজিপি মো. মোখলেসুর রহমান বলেছেন, ‘পদোন্নতির জন্য বরিশাল নগর পুলিশের ঘুষের টাকা উত্তোলনের দায় এর সঙ্গে জড়িতদের। এই দায় পুলিশ বাহিনী নেবে না। অধিকতর তদন্ত চলছে। দায়ী কর্মকর্তাদের বিরুদ্ধে কেবল বিভাগীয় ব্যবস্থাই নয়, এটি ক্রিমিনাল অফেন্স বলে ফৌজদারি আইনেও ব্যবস্থা নেওয়া হবে।’
বরিশাল কোতয়ালী মডেল থানার ভিক্টিম সাপোর্ট সেন্টার পরিদর্শনে এসে সোমবার দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
বাংলাদেশ পুলিশ সার্ভিস এ্যাসোসিয়েশনের সভাপতি আরও বলেন, এ বিষয়টি তারা পুলিশ বাহিনীর মধ্য থেকেই জানতে পেরেছেন। তাই এই টাকা উত্তোলন করে সরকারকে বিব্রত অবস্থায় ফেলার জন্য বাহিনীর মধ্য থেকে কেউ কাজ করছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ বাহিনীকে দুর্নীতিমুক্ত করার চেষ্টা চলছে। এক্ষেত্রে সমাজের অন্য সেক্টরগুলোকেও দুর্নীতিমুক্ত না করে কাজ হবে না। পুলিশকে জনবান্ধব করার জন্য সরকারের কর্মসূচি ফলপ্রসূ করতে হবে।
এ সময় উপস্থিত ছিলেন— বরিশাল রেঞ্জের ডিআইজি মো. হুমায়ূন কবির, নগর পুলিশের কমিশনার শৈবালকান্তি চৌধুরী, পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
সম্প্রতি বিএমপির সৃষ্ট প্রায় ২৩০ পদে পদোন্নতি দেওয়ার আশ্বাস দিয়ে পদোন্নাতিপ্রত্যাশী পুলিশের প্রতি সদস্যের কাছ থেকে ৩০ থেকে ৫০ হাজার টাকা করে সংগ্রহ করা হয়, যার পরিমাণ ৭৭ লাখ টাকা। সংগৃহীত অর্থের মধ্যে বিএমপির এএসআই আনিসুজ্জামান, নায়েক কবীর হোসেন ও চালক বাবলু মজুমদারের যৌথ হিসাব নম্বরে ১৭ লাখ টাকা পাওয়া যায়। বরিশালের ডাচ-বাংলা ব্যাংকের শাখায় ওই যৌথ হিসাব নম্বর খোলেন তারা। এছাড়া ৫০ লাখ টাকার চেক পাওয়া যায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) জিল্লুর রহমানের কাছে পাওয়া যায়। এ ঘটনায় জিল্লুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়। এছাড়া আরও ১০ জন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া