adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর কতদিন নেতাকর্মীশূন্য থাকবে বিএনপির কার্যালয়!

image_60757_0ঢাকা: রিজভী আটকের পর থেকে এখন পর্যন্ত একদমই নেতকর্মীশূন্য নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। তবে এরমধ্যেই আইনশৃঙ্খলা বাহিনীর কড়া প্রহরার ভেতরে চলে গেছে টানা দুই দফার অবরোধ। কার্যালয়ে ঢুকতে দেয়া হচ্ছে না বলে দলটির নেতারা বারবার অভিযোগ করছেন। গ্রেফতারের ভয়ে দায়িত্বপ্রাপ্তদের কাউকে সেদিকে পা বাড়ানোর চেষ্টাও করতে দেখা যায়নি। তবে কার্যালয়ে কবে থেকে নেতাকর্মীরা যাওয়ার চেষ্টা করবেন সে ব্যাপারে দলটির নেতারা কিছুই বলছেন না।

গত ২৯ নভেম্বর দিবাগত রাতে কেন্দ্রীয় কার্যালয় থেকে গ্রেফতার করা হয় বিএনপির যুগ্ম মহাসচিব (দফতরের দায়িত্বপ্রাপ্ত) রুহুল কবির রিজভীকে। ওইদিন সন্ধ্যায় তিনি দেশব্যাপী সড়ক, রেল ও নৌ পথ অবরোধের কর্মসূচির ঘোষণা দেন। রিজভীর পর দলের মুখপাত্রের দায়িত্ব পান আরেক যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ।

দলের চেয়ারপারসনের নির্দেশ থাকা সত্ত্বেও দায়িত্ব পাওয়ার পর গ্রেফতারের ভয়ে কার্যালয়ে আসেননি বিএনপির সাবেক এই যোগাযোগ প্রতিমন্ত্রী। তবে অজ্ঞাত স্থান থেকে গণমাধ্যমে ভিডিও বার্তা, আবার কখনো বিজ্ঞপ্তির মাধ্যমে একদফা অবরোধ চিত্র তুলে ধরলেও সমালোচনার মুখে তাও বন্ধ করে দেন। তবে থেমে থাকেনি অবরোধ।

সালাহউদ্দিন আড়ালে যাওয়ার পর অবরোধ চিত্রসহ দলের বক্তব্য তুলে ধরার দায়িত্ব দেয়া হয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানকে। তবে তিনিও নয়াপল্টনে না গিয়ে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বসেই সংবাদ সম্মেলনের মাধ্যমে কর্মসূচি ঘোষণা ও অবরোধ চিত্র তুলে ধরছেন। এর আগে গত অবরোধে হঠাৎ করে  স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গণি সংবাদ সম্মেলন করেন।

সোমবার বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের টানা ৮৩ ঘণ্টার অবরোধের তৃতীয় দিনে সরেজমিনে নয়াপল্টনে ঘুরে দেখা গেছে কার্যালয়ের মূল গেইট তালাবদ্ধ। রয়েছেন গণমাধ্যমকর্মীরা। আর চারপাশে অবস্থান করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সাদা পোশাকে ও পোশাকধারী সদস্যরা। কার্যালয়ের পূর্ব পাশে রয়েছে পুলিশের রায়ট ও এপিসি কার। আর কার্যালয়ের উল্টো দিকে রয়েছে র্যা ব সদস্যদের উপস্থিতি।

কার্যালয়ের ভেতরে কোনো নেতাকর্মী না থাকলেও স্টাফদের মধ্যে অবস্থান করছেন দলিল উদ্দিন আহমেদ, রুস্তুম আলী, রফিকুল ইসলাম ও মো. আজাদ।  তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, রিজভী আহমেদ গ্রেফতারের পর মাঝে মাঝে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর টেলিফোনে খোঁজ খবর নিচ্ছেন। এছাড়া আরে কেউ কেউ খোঁজ নিচ্ছে বলেও জানান স্টাফরা।

কতদিন কেন্দ্রীয় কার্যালয় নেতাকর্মীশূন্য থাকবে জানতে চাইলে বিএনপির একজন শীর্ষ নেতা নাম প্রকাশ না করার শর্তে নতুন বার্তা ডটকমকে বলেন, “সরকার কঠোর অবস্থান না পাল্টালে আমরা কিভাবে যাই বলেন? তবে এ অবস্থা বেশিদিন চলতে দেয়া হবে না। সব বাধা উপেক্ষা করে আমরা কার্যালয়ে যাবো এবং আগের মতোই কেন্দ্রীয় কার্যালয় থেকে দলের কার্যক্রম পরিচালিত হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া