adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আশা নিরাশায় ফারাহ রুমা

বিনোদন প্রতিবেদক : আশা-নিরাশার দোলাচলে সময় কাটছে ছোটপর্দার গ্ল্যামারাস অভিনেত্রী ফারাহ রুমার। চলচিত্রের কারণে নাটকের কাজ অর্ধেকে নামিয়ে এনেছেন গেল এক বছরে। অথচ চলচিত্রের অথৈ সমুদ্রে হাবুডুবু খেয়ে যাচ্ছেন, খুঁজে পাচ্ছেন না তীর। প্রায় ছ’মাস ধরে অপেক্ষা করছেন বড় পর্দায় অভিষেকের। হচ্ছি হচ্ছি করেও অভিষেকটা হচ্ছে না তার। মুক্তি পাচ্ছে না প্রথম চলচিত্র ‘পুত্র এখন পয়সাওয়ালা’। এ নিয়ে দারুণ বিব্রতকর সময় পার করেছেন তিনি। কারণ, ছবিটি মুক্তির দিনক্ষণ ঠিক হয়েও শেষতক অস্পষ্ট কারণে মুক্তি পায়নি। অথচ এ ছবির শুটিং শেষ হয়েছে আরও দেড় বছর আগে।
এদিকে সমপ্রতি ফারাহ রুমা নতুন তথ্য প্রকাশ করেন ছবিটি মুক্তির বিষয়ে। তিনি বলেন, দেড় বছর আগে কাজ শেষ হলেও নানা রকম জটিলতার কারণে ছবিটি মুক্তি দেয়া যায়নি। এটা আমার জন্য একটু নিরাশার বিষয় হয়ে দাঁড়িয়েছে। কারণ, সবাইকে দেড় বছর ধরেই এ প্রশ্নের জবাব দিয়ে আসছি। তবে এখন ছবিটি ডিজিটাল ফরম্যাটে রূপান্তর করে মুক্তির সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমি এ সিদ্ধান্তক সাধুবাদ জানাই। তবে মাঝে অনেক সময় গড়িয়ে গেল এটাই একটু কষ্টের। তবুও আশা করি ডিজিটাল ফরম্যাটে ছবিটিতে নতুন মাত্রা যোগ করবে। যদিও এই ডিজিট্যাল প্রক্রিয়ার কারণে ছবিটি মুক্তির দিনক্ষণ আবারও একধাপ পিছিয়ে গেল। 
রুমা আরও জানান, ‘পুত্র এখন পয়সাওয়ালা’ ডিজিটাল ফরম্যাটে মুক্তি পেতে যাচ্ছে এ বছরই। থার্টি ফাইভ ক্যামেরায় অ্যানালগ ফরম্যাটে ছবিটির শুটিং সম্পন্ন করা হয়েছিল। মাস দুয়েক আগে ছবিটি অ্যানালগ থেকে ডিজিটাল ফরম্যাটে রূপাšত্মর করার জন্য ভারতের চেন্নাইয়ে প্রসাদ স্টুডিওতে নেয়া হয়েছে। তাছাড়া ছবিটির কালার কারেকশনও করা হচ্ছে সেখানে। এদিকে ‘পুত্র এখন পয়সাওয়ালা’ কেন্দ্রিক নিরাশা ছাপিয়ে খানিক আশার আলো খুঁজে পেয়েছেন ফারাহ রুমা। প্রথম চলচিত্র মুক্তি না পেলেও বর্তমানে তার হাতে একাধিক ছবি রয়েছে বলে জানা যায়। এর মধ্যে ‘প্রেম লীলা নয়’ শিরোনামের একটি চলচিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন। ছবিটি পরিচালনা করছেন গোলাম মোস্তফা। রুমা বলেন, ‘প্রেম লীলা নয়’ ছাড়াও বেশ ক’টি চলচিত্রের কথা প্রায় চূড়ান্ত। এত দিন আমি অন্য চল”িচত্রে চুক্তিবদ্ধ হইনি ‘পুত্র এখন পয়সাওয়ালা’র জন্য। এখন অপেক্ষায় না থেকে আমি চলচিত্রের দুর্গম পথে হাঁটা শুরু করেছি। ধীরে ধীরে নাটক-টেলিছবির কাজ শূন্যের কোঠায় নামিয়ে চলচিত্রে নিয়মিত হবো। কারণ, চলচিত্রে আমি নিজেকে নিয়ে অনেক আশাবাদী। মানবজমিন

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া