adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাবা-মায়ের কবরের পাশে মোল্লার দাফন

image_67094_0ঢাকা: ফরিদপুরের সদরপুর উপজেলার ভাসানচর ইউনিয়নে আমিরাবাদ গ্রামে নিজ বাড়িতে দাফন করা হয়েছে কাদের মোল্লার মরদেহ।
বৃহস্পতিবার রাত সোয়া ৪টার দিকে তাকে দাফন কাজ সম্পন্ন হয়।
শেষ ইচ্ছা অনুযায়ী তাকে বাড়ির উঠোনে বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হয়।
এর আগে রাত সোয়া ৩টচার দিকে মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্স (ঢাকা মেট্রো ছ-৭১০৬-৫৪) তার গ্রামের বাড়িতে যায়।  বৃহস্পতিবার রাত ১১টা ১০ মিনিটে মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্সটি ঢাকা কেন্দ্রীয় কারাগারের মূল ফটক থেকে বের হয়।
সেই বহরে ছিল ১৪টি গাড়ি। গাড়ি বহরের ছকে ছিল- ডিস্ট্রিক্ট পাইলট ১ গাড়ি, ডিস্ট্রিক্ট পুলিশ ২ গাড়ি, ডিএমপি ২ গাড়ি, র‌্যাব ২ গাড়ি, অ্যাম্বুলেন্স ২টা (এর মধ্যে একটাতে থাকবে মরদেহ), বিজিবি ২ গাড়ি, ডিএমপি ২ গাড়ি, ডিস্ট্রিক্ট পুলিশ ১ গাড়ি, অ্যাম্বুলেন্স ১টি।
এর আগে রাত ১০টা ২৫ মিনিটে দুই গাড়ি বিজিবি, এক গাড়ি র‌্যাব এবং পাঁচটি পুলিশ ভ্যানের পাহারায় দু’টি অ্যাম্বুলেন্স কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করে। অ্যাম্বুলেন্স দু’টির মধ্যে একটি সবুজ রঙের এবং লাকসাম ফেয়ার হসপিটাল লেখা, গাড়ি নম্বর ঢাকা মেট্রো ছ-৭১০৬-৭৬। অন্যটি সাদা রঙের অ্যাম্বুলেন্স এবং গাড়ি নম্বর ঢাকা মেট্রো ছ-৭১০৬-৫৪। এটিতে করেই লাশ কেন্দ্রীয় কারাগার থেকে বের করা হয়।
রাতে কাদের মোল্লার মরদেহ ফরিদপুর পৌঁছার পর জেলা পুলিশ সুপারের মাধ্যমে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। কাদের মোল্লার ছোট ভাই মাইনুদ্দিন মোল্লা লাশ গ্রহণ করেন।
এর আগে দিবাগত গভীর রাত সাড়ে ১২টা থেকে কবর খোড়ার কাজ শুরু হয়, শেষ হয় আড়াইটায়। এ কাজে নেতৃত্ব দেন সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।তিনটা ৪৮ মিনিটে বাড়ির আঙিনায় তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার নামাজ পড়ান ফরিদপুর ট্যাপাখোলা জামে মসজিদের ইমাম মওলানা আবু তালেব। এতে অংশগ্রহণকারীদের বেশির ভাগই ছিলেন জামায়াত-শিবিরের নেতা-কর্মী। জানাজা শেষে দাফন প্রক্রিয়া শুরু চারটা ছয় মিনিটে শুরু হয়ে সোয়া চারটার মধ্যেই শেষ হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ১০টা ১ মিনিটে ঢাকা কেন্দ্রীয় কারাগারে জামায়াত নেতা কাদের মোল্লার ফাঁসি কার্যকর করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া