adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সবাই খুবই আপসেট-মাশরাফি

375867-mashrafe-mortaza-odi-clbb-7জহির ভূইয়া ঃ বুধবার রাত ২৩ মার্চ, ২০১৬। ভারতের বিপক্ষে হারের পর ৪৮ ঘন্টা হয়ে গেছে। ব্যাঙ্গালোর থেকে  কলকাতা চলে এসেছে মাশরাফিরা পর দিনই। কিন্তু পিছু ছাড়েনি কালো আর অন্ধকারময় সেই কষ্টদায়ক স্মৃতি। পিছু ছাড়েনি শেষ সেই তিন বলের বিভীষিকা। দলকে এখনও তাড়া করছে দু:সহ স্মৃতি। এই কষ্ট বুকে নিয়েই কাল কলকাতার ইডেনে মাঠে নামবে নিউজিল্যান্ডের বিপক্ষে। নিউ জিল্যান্ড ম্যাচের আগের দিন ইডেন গার্ডেনসে সংবাদ সম্মেলনে অধিনায়ক মাশরাফিও স্বীকার করে নিলেন কঠিন এই বাস্তবতা।
“পুরো দল মানে সবাই এক রকম শোকের মধ্যে আছে। সবাই খুবই আপসেট। কেউ কাউকে দোষ দিচ্ছে না, তবে মেনেও নিতে পারছে না কেউ। এভাবে হারার পর মানসিকভাবে ফিরে আসাটা কঠিন।”- আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে জানালেন অধিনায়ক মাশরাফি। তবে বাস্তবতা কাছে এভাবে বলি না হয়ে লড়াই করার কঠিন প্রত্যয়ও শোনা গেল অধিনায়কের কণ্ঠে। তিনি সাংবাদিকদের বলেন,“পেশাদার ক্রিকেটার হিসেবে ওখানে পড়ে থাকলে চলবে না। ওটা নিয়ে চিন্তা করে আসলে কোনো লাভ হবে না। সেদিন ম্যাচ শেষেই বলেছিলাম যে বাংলাদেশের ক্রিকেট এখানেই থেমে থাকবে না। দলের প্রতি আমার পরিষ্কার বার্তা, আগের হার নিয়ে চিন্তা করে লাভ নেই। ওটা আর ফিরে আসবে না। সামনের ম্যাচে মন দিতে হবে।”

অধিনায়ক দলের প্রতি আরও বলেছেন,“প্রতিটি হারই একেকটি শিক্ষা। খুব কাছ গিয়েও নিজেদের ভুলে হার আরও বড় শিক্ষা। ভুলটা স্বীকার করেই নিজেদের শিক্ষা নেওয়া উচিত। আমার বিশ্বাস, এই অবস্থা থেকে অবশ্যই ঘুরে দাঁড়াতে পারবে দল। আমরা যে ভুল করেছি, সেটা অস্বীকার করার কারণ নেই। কিন্তু ভুল থেকে শিক্ষা নিয়ে সেটা কতটা শোধরাতে পারছি, সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। শিক্ষা নিতে পারলে সামনে এমন পরিস্থিতি আবার এলে আমরা ম্যাচ বের করে নিয়ে যেতে পারব।”

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া