adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাপাকে ছাড়াই নির্বাচন: কাদের

image_57926_0ঢাকা: জাতীয় পাটি (জাপা) নির্বাচনে না গেলে তাদের ছাড়াই নির্বাচন করবে সরকার। নির্বাচনের পথে সেভাবেই সরকার এগোচ্ছে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সচিবালয়ে যোগাযোগমন্ত্রীর নিজ দপ্তরে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, জাতীয় পার্টির সঙ্গে সমঝোতার কিছু নেই। এরশাদ মহাজোট থেকে বের হয়ে গিয়ে নির্বাচন করছেন। এখন জাতীয় পার্টি বিরোধী দল। আমি শুনেছি, তারা পদত্যাগ করবেন। এটা তাদের দলের সিদ্ধান্ত। এখনো সময় আছে। ১৩ তারিখ পর্যন্ত অপেক্ষা করুন। দেখা যাক কী হয়।”  

বিরোধী দলের দাবির প্রসঙ্গে যোগাযোগমন্ত্রী বলেন, বিএনপি চাইছে শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে সরে যান। কিন্তু প্রধানমন্ত্রীর পদ শেখ হাসিনা ছেড়ে যেতে চাইলেও আওয়ামী লীগ তাকে সরে যেতে  দেবে না।”

মন্ত্রী বলেন, নতুন করে অজ্ঞাত স্থান থেকে ভিডিও পাঠিয়ে বিরোধী দল আবারো ৭২ ঘণ্টার অবরোধ আহ্বান করেছে। আবারো নাশকতা সৃষ্টির আশংঙ্কা তৈরি করল। বিরোধী দল এটা করে আফগান স্টাইলে জনগণের বিরুদ্ধে যুদ্ধে নেমেছে।

বিরোধী দলের এখনকার রাজনীতির মতো তারা আন্দোলন করেননি দাবি করে  আওয়ামী লীগের এই নেতা বলেন, “আমরা যখন বিরোধী দলে ছিলাম, তথন হরতাল-অবরোধ ডেকে মাঠে থাকতাম। আর আজকের বিরোধী দল অবরোধ-হরতাল ডেকে মাঠে থাকছে না। এ কারণে নাশকতা  বৃদ্ধি পাচ্ছে। এভাবে দেশ চলতে পারে না।”

বিরোধী দলের নেতাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, “আপনারা যদি জনগণের জন্য রাজনীতি করেন, তাহলে মাঠে থাকেন। আপনারা মাঠে থাকলে আপনাদের কর্মীরা  বড় ধরনের নাশকতা করতে পারবে না। আর যদি আপনারা না থাকেন, তাহলে জনগণ আপনাদের বিরুদ্ধে রাস্তায় নামবে।”

আইনশৃঙ্খলা  রক্ষাকারী বাহিনী দেশের বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে বলে জানান মন্ত্রী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া