adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মৃত্যুর মিছিলে যোগ দিলেন ওহিদুরও

image_57681_0ঢাকা: গত বৃহস্পতিবার রাজধানীর শাহবাগে বিহঙ্গ পরিবহণের বাসে অগ্নিসংযোগের ঘটনায় গুরুতর আহত ওহিদুর রহমান বাবু মারা গেছেন। বুধবার ভোর সাড়ে চারটায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বৃহস্পতিবার রাতে শাহবাগে বাসে দেয়া আগুনে অন্যদের সঙ্গে পুড়ে যায় ওহিদুরের শরীরও। এ বছরই ঢাকা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষে ভর্তি হয়েছিলেন তিনি।

গত ২৮ নভেম্বর সন্ধ্যায় রাজধানীর শাহবাগে বিহঙ্গ পরিবহণের একটি বাসে পেট্রোল ছোড়ে দুর্বৃত্তরা। এতে পুলিশ, সাংবাদিক, আইনজীবী, সরকারি কর্মকর্তা, ব্যবসায়ী, গৃহবধূ, ছাত্রসহ নানা পেশার ১৮ জন দগ্ধ হন।

ঘটনার রাতেই মারা যান মাদারীপুর শিবচরের স্কুলছাত্র নাহিদ মোড়ল (১৮)। পরদিন তার ফুফাতো ভাই পোশাক শ্রমিক মো. রবিনও (২২) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আজ সেই পথের পথিক হলো ওহিদুর রহমান বাবু।

আড়াই বছর ধরে নিখোঁজ ওহিদুরের বাবা গণপূর্ত অধিদফতরের জরিপকারক হাজি ওয়াজিউল্লাহ। বাবার খোঁজে সদ্য কৈশোরোত্তীর্ণ ছেলেটি ছুটে বেড়াতেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে শুরু করে ঢাকা মহানগর পুলিশের বিভিন্ন দফতর, গণমাধ্যমের কার্যালয়ে।

চিকিৎসকেরা বলেছিলেন, ওহিদুরের শ্বাসনালিসহ শরীরের ২৮ শতাংশ পুড়েছিল।

এদিকে গত ২৬ অক্টোবর থেকে এ পর্যন্ত যানবাহনে অগ্নিসংযোগের ঘটনায় বার্ন ইউনিটে মোট ১১ জন মারা গেছেন। এর মধ্যে গত বৃহস্পতিবার শাহবাগের ওই ঘটনায় আহত ১৯ জনের মধ্যে এ পর্যন্ত ওহিদুলসহ মোট তিন জন মারা গেছেন। অন্য দুজন হলেন নাহিদ মোড়ল ও তার মামাতো ভাই রবিন মাতবর।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া