adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় সঙ্গীত ও পতাকা নিয়ে ষড়যন্ত্র করেছিলেন জিয়া

নিজস্ব প্রতিবেদক : অবৈধভাবে ক্ষমতা দখলের পর জিয়াউর রহমান আমাদের রক্তাক্ত জাতীয় সঙ্গীত ও জাতীয় পতাকা পরিবর্তনের ষড়যন্ত্র করেছিলেন বলে দাবি করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। 
তিনি অভিযোগ করেন, জিয়া বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত ছিলেন। আর খালেদা জিয়া বঙ্গবন্ধুর হত্যাকারীদের রক্ষায় প্রাণান্তকর চেষ্টা চালিয়েছেন। সোমবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এ সময় অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।
মন্ত্রী বলেন, বিএনপির জন্মই হচ্ছে আজন্ম পাপ। পাপের মধ্য দিয়ে যাদের জন্ম, পাপীদের সঙ্গে সেই দল বিএনপির সম্পর্ক থাকবে এটাই স্বাভাবিক। তাই বঙ্গবন্ধু হত্যার পাপ করেছিলেন বলেই জেনারেল জিয়া ক্ষমতা দখল করে যুদ্ধাপরাধী-আলবদর-আল শামসসহ পাপীদের রাজনৈতিকভাবে প্রতিষ্ঠা করেছিলেন। জাতীয় পতাকা ও জাতীয় সঙ্গীত পরিবর্তনেরও ষড়যন্ত্র করেছিলেন। 
আর তার স্ত্রী খালেদা জিয়া নিজামী-মুজাহিদদের রক্তাত জাতীয় পতাকা তুলে দিয়ে লাখো শহীদ মুক্তিযোদ্ধাদের রক্তের সঙ্গে বেঈমানি করেছিলেন। কিন্তু পাপ ছাড়ে না বাপকেও। খালেদা জিয়া প্রাণান্তকর চেষ্টা করেও বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনী ও যুদ্ধাপরাধীদের রক্ষা করতে পারেননি। বিএনপির আন্দোলনের সমালোচনা করে নৌমন্ত্রী বলেন, নির্বাচনের পর খালেদা জিয়া উন্মাদ হয়ে গেছেন। তিনি মনে করেছিল সন্ত্রাসী-জঙ্গিদের সঙ্গে নিয়ে নাশকতা চালিয়ে ক্ষমতায় যেতে পারবেন। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সব ষড়যন্ত্র জনগণকে সঙ্গে নিয়ে নস্যাৎ করে দিয়েছেন। 
তিনি আরো বলেন, খালেদা জিয়ার দাবি আওয়ামী লীগ নয় বিএনপিই মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছে! যে দলের জন্মই হলো না সেই দল মুক্তিযুদ্ধ করে কীভাবে? উনি ৫/৬টি মিথ্যা জন্মদিন পালন করেন। জাতি জানতে চায় তার সঠিক জন্মতারিখ কোনটি? মিথ্যার ওপর প্রতিষ্ঠিত বিএনপির কাছ থেকে গণতান্ত্রিক আচরণ আশা করা যায় না। তাই ঐক্যবদ্ধভাবে এই অপশক্তিকে প্রতিহত করতে হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া