adv
২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে নিরপেক্ষ নির্বাচন দেখতে চায় বৃটেন: ক্যামেরন

image_56967_0লন্ডন: বাংলাদেশে নিরপেক্ষ ও যথাযথ নির্বাচন আয়োজনের আহ্বান জানিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন।
সম্প্রতি লন্ডনের বাটারসি এভল্যুশনে নবম ব্রিটিশ কারি অ্যাওয়ার্ড ২০১৩ অনুষ্ঠানে বাংলাদেশের অস্থিতিশীল পরিস্থিতির দিকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন, “আমরা সবাই চাই বাংলাদেশে একটি  নিরপেক্ষ ও যথাযথ নির্বাচন সম্পন্ন হোক।
শুক্রবার অ্যাওয়ার্ড কো-অর্ডিনেটর  মোহাম্মদ রহিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনুষ্ঠানে  অ্যাওয়ার্ড আয়োজক এনাম আলি এমবিই বাংলাদেশের অস্থিতিশীল পরিস্থিতিতে যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিদের স্বজন, ব্যবসা ও বিনিয়োগসহ বিভিন্ন স্বার্থ রক্ষায় বৃটেনের কার্যকর ভূমিকা প্রত্যাশা করলে এর জবাবে প্রধানমন্ত্রী ক্যামেরন এ কথা বলেন।
কমনওয়েলথভুক্ত দেশগুলোর শীর্ষ নেতা হিসেবে বাংলাদেশে বিরাজমান রাজনৈতিক অস্থিরতা নিরসনে গঠনমূলক ভূমিকা রাখতে ডেভিড ক্যামেরনের প্রতি আহ্বান জানিয়ে এনাম আলি বলেন, ঘনিষ্ঠ উন্নয়ন সহযোগী ও বন্ধুপ্রতিম দেশ হিসেবে বৃটেন এ ক্ষেত্রে তার ইতিবাচক প্রভাব বিস্তার করতে পারে।
ডেভিড ক্যামেরন তার বক্তব্যে জানান, প্রতিশ্রুতি অনুযায়ী বৃটিশ সহায়তার অংশ হিসেবে তার সরকার বৃটেনের জাতীয় আয়ের ০.৭ শতাংশ বাংলাদেশকে দিয়ে আসছে। এ ছাড়া ‘কারি অস্কার’ খ্যাত বৃটিশ কারি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ক্যামেরন বিদেশ থেকে দক্ষ শেফ আনয়ন প্রক্রিয়া সহজীকরণে সরকারি সহায়তা দানের পাশাপাশি এদেশেই দক্ষ শেফ গড়ে তোলার ক্ষেত্রে অব্যাহত সহযোগিতা প্রদানের অঙ্গীকার করেন।
প্রায় দুই হাজার অতিথির সামনে বৃটিশ প্রধানমন্ত্রী কারি শিল্পের সাথে সংশ্লিষ্টদের কঠোর পরিশ্রম ও সাফল্যকে বৃটেনের জন্য উজ্জ্বল প্রেরণা হিসেবে উল্লেখ করে বলেন, কারি এখন বৃটেনের জাতীয় পরিচিতির অংশ। তাই এ খাতে বিরাজমান ব্যতিক্রমী সমস্যা সমাধানে বাংলাদেশ, ভারত ও পাকিস্তান থেকে দক্ষ কর্মী নিয়োগে সরকার সহায়তা দেবেন।
উল্লেখ্য, বৃটেনে কোনো কারি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে এই প্রথম কোনো বৃটিশ প্রধানমন্ত্রী যোগ দিলেন। ২০০৫ সালে বিশিষ্ট উদ্যোক্তা এনাম আলি এমবিই এই অ্যাওয়ার্ড প্রতিষ্ঠা করেন। এবারের নবম আয়োজনে ১১টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। এছাড়া কারি শিল্পে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ একজনকে বিশেষ সম্মাননা দেয়া হয়। বর্ণাঢ্য এ আয়োজনে একাধিক বৃটিশ কেবিনেট মিনিস্টার, এমপি এবং টিভি ও মিডিয়া ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া