adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মার্কিন গোলামির স্বার্থে বিএনপি-আ.লীগ একমত

image_64373_0ঢাকা: ‘মার্কিন গোলামির স্বার্থে বিএনপি-আওয়ামী লীগ দু’দলই একমত হতে পারে। দেশবিরোধী টিকফা চুক্তি দু’দলই মেনে নেয় বিনা সংলাপে। কিন্তু দেশের গণতন্ত্রের স্বার্থে ন্যূনতম সমঝোতায় আসতে পারেনা তারা’ এমন মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

রাজধানীর পল্টনস্থ মুক্তিভবনে চলমান রাজনৈতিক পরিস্থিতি ও নির্বাচন সম্পর্কে সিপিবি-বাসদ আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

সেলিম বলেন, ‘সদিচ্ছা থাকলে দুই, চার, ছয় ঘণ্টার মধ্যেই সমঝোতা সম্ভব।’

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে সিপিবি’র সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহম্মেদ বলেন, ‘দুর্বৃত্তায়িত এই দুই জোটের একজোট ক্ষমতা কব্জায় রাখতে চাইছে। অন্যদিকে, আরেক জোট ক্ষমতায় আরোহণের জন্য জনগণের উপর দুঃসহ নিপীড়ন করছে। এমন পরিস্থিতিতে সিপিবি-বাসদ নির্বাচনে যাবে না।’

উদ্ভূত পরিস্থিতিতে সব দলের অংশগ্রহণে নির্বাচন অনুষ্ঠিত করা, হরতাল অবরোধের নামে খুন-অগ্নিসংযোগ বন্ধ এবং দেশবিরোধী টিকফা-চুক্ত বাতিলের দাবিতে আগামী ৩০ নভেম্বর সারাদেশে সিপিবি-বাসদ সমাবশে ও বিক্ষোভের মাধ্যমে দাবি দিবস পালন করবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। পাশাপাশ কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ এবং বিক্ষোভ মিছিলও করবে দলটি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, কেন্দ্রীয় নেতা বজলুর রশিদ ফিরোজ, রাজেকুজ্জামান রতন, সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য হায়দার আকবর খান রনো ও সাজ্জাদ জহরি চন্দন, কেন্দ্রীয় নেতা জলি তালুকদার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া