adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ককটেলে দুই পায়ে ৫টি ক্ষত হয়েছে সাজেদা সুইটির

fjrrgl-vawherq-ot20131126214043ঢাকা: বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট সাজেদা সুইটি কর্তব্যরত অবস্থায় ককটেলের আঘাতে আহত হয়েছেন। তার দুই পায়ে ককটেলের স্প্লিন্টারে ৫টি ক্ষত হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার চিকিৎসা চলছে।
নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে মঙ্গলবার সন্ধ্যা সোয়া সাতটার দিকে ককটেল বিষ্ফোরণে আহত হন সাজেদা সুইটি। এসময় আরও আহত হন ইন্ডিপেন্টেন্ট টেলিভিশন ও এসএটিভি’র আরও তিন সংবাদকর্মী। এই এলাকায় পেশাগত দায়িত্ব পালন করছিলেন তারা।
এদের মধ্যে সাজেদা সুইটিই অপেক্ষাকৃত বেশি আঘাত পান। ঘটনাস্থলেই তার দু`পা থেকে রক্তক্ষরণ হতে থাকে।

সুইটিকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসকরা তাৎক্ষণিকভাবে সাজেদা সুইটির দুই পায়ে ৫টি স্প্লিন্টারের আঘাত শনাক্ত করেন। স্প্লিন্টারগুলোর স্থান নির্দিষ্ট করতে দ্রুত এক্স-রে করানো হয়। পরে অপারেশন থিয়েটারে প্রায় পৌনে এক ঘণ্টা তার ক্ষতগুলোতে ব্যান্ডেজ করেন চিকিৎসক। 
জরুরি বিভাগের চিকিৎসক ইব্রাহীম খালেদ তাকে চিকিৎসা দেন। চিকিৎসকের পরামর্শে রাতে জরুরি বিভাগেই ভর্তি করা হয় সাজেদা সুইটিকে। তাকে প্রয়োজনীয় ওষুধ দেওয়া হয়েছে।
ইব্রাহীম খালেদ জানিয়েছেন, সুইটি শঙ্কামুক্ত। তবে অবজারভেশনের জন্য তাকে হাসপাতালেই রাখা হবে।
সুইটি ছাড়াও এ সময় ককটেলের আঘাতে আহত হন ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ক্যামেরা পার্সন খালেদ ফেরদৌস চন্দন, এসএটিভির রিপোর্টার মাহমুদুল হক ও ক্যামেরা পার্সন স্বপন। বাকিদেরও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।
বাংলানিউজের বিএনপি বিটে সুনামের সঙ্গে কাজ করছেন সাজেদা সুইটি।
উল্লেখ্য, এর আগে সোমবার দায়িত্ব পালনকালে মহাখালী ফ্লাইওভারের নিচে ককটেলে আহত হন বাংলানিউজের স্টাফ ফটো করেসপন্ডেন্ট জাহিদ সায়মন। তিনিও দুই পায়ে ও পেটে আঘাত পান। মহাখালীর আয়শা মেমোরিয়াল হাসপাতালে ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে চিকিৎসা দেওয়া হয়।
এর আগেও গত ১১ নভেম্বর হরতাল চলাকালে দায়িত্ব পালনের সময় রাজধানীর ধনিয়া এলাকায় ককটেলের আঘাতে আহত হন বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট সাঈদ শিপন।
সংবাদকর্মীদের ওপর এধরনের হামলার তীব্র নিন্দা জানিয়েছেন বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন। তিনি বলেন, এমন ঘটনা অত্যন্ত উদ্বেগের। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকরা সরাসরি টার্গেটে পরিণত হচ্ছেন। এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।
রাজনৈতিক দলগুলো সাংবাদিকদের তাদের কর্মসূচির আওতামুক্ত রেখে আবার তাদের ওপর হামলা চালাচ্ছে।
আলমগীর হোসেন বলেন, বাংলানিউজসহ অন্যসব সংবাদমাধ্যমের কর্মীরা এভাবে বিরোধী দলের আন্দোলনে টার্গেটে পরিণত হলে তা তাদের পেশার জন্য দারুণ ক্ষতি বয়ে আনবে।
এ অবস্থার দ্রুত প্রতিকার চান বাংলানিউজের এডিটর ইন চিফ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া