adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিএসসির প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তদন্তে কমিটি

image_63767_0ঢাকা: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার (পিএসসি)  প্রশ্নপত্র ফাঁস হওয়া সংক্রান্ত অভিযোগ বিষয়ে তদন্তের জন্য কমিটি গঠন করা হয়েছে।

রোববার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম আশরাফুল ইসলামকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

রোববার সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বৈঠকে এই কমিটি গঠন হয়েছে বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

কমিটির অন্য দুই সদস্য হলেন- প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক মো. ফারুক জলীল ও উপ-পরিচালক ডা. এ এস পারভেজ রহিম।

মন্ত্রণালয় সুত্রে আরো জানা গেছে, এই কমিটি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে কি না, প্রশ্নপত্র কোন পর্যায় বা কোথা থেকে ফাঁস হয়েছে, কোন কোন বিষয়ে প্রশ্নপত্র ফাঁস হয়েছে, প্রশ্নপত্র ফাঁসে জড়িত ব্যক্তিদের চিহ্নিতকরণ, ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা রোধে কি ব্যবস্থা গ্রহণ করা যায় সে সম্পর্কিত সুপারিশমালা প্রণয়ন, এর কারণে কেউ ক্ষতিগ্রস্ত বা কেউ বে-আইনিভাবে লাভবান হয়েছে কি না চিহ্নিত করে প্রতিবেদন জমা দেবে।

তদন্ত কমিটি অভিযোগ তদন্তপূর্বক আগামী ১৫ কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে। এছাড়া কমিটি এ বিষয়ে করণীয় সম্পর্কেও সুপারিশমালা পেশ করবে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া