adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সহমর্মিতা জানাতে ফিলিস্তিন দূতাবাসে খালেদা

নিজস্ব প্রতিবেদক : ইসরায়েলি অভিযানে গাজায় হতাহতের ঘটনায় সহমর্মিতা জানাতে দূতাবাসের মাধ্যমে ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে চিঠি দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
ইসরায়েলের অভিযানে সহস্রাধিক নিহতের মধ্যে সোমবার ঈদুল ফিতর উদযাপন করছেন ফিলিস্তিনিরা। এদিনে তাদের প্রতি সমমর্মিতা প্রকাশ করতে বিকালে ঢাকায় ফিলিস্তিনি দূতাবাসে যান খালেদা।
চিঠি দেয়ার পাশাপাশি গাজায় ইসরায়েলি অভিযানে আহত পরিবারের জন্য ৫ লাখ টাকার একটি চেকও রাষ্ট্রদূত শাহের মুহাম্মদের হাতে তুলে দেন বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা।
খালেদা গুলশানের বাসা থেকে বেরিয়ে বিকাল সোয়া ৫টায় বারিধারায় ফিলিস্তিন দূতাবাসে পৌঁছলে তাকে স্বাগত জানান রাষ্ট্রদূত শায়ের। এরপর দূতাবাসে প্রায় আধা ঘণ্টা বৈঠক করেন তারা।
রাষ্ট্রদূত শাহের ফিলিস্তিনিদের প্রতি সহমর্মিতা প্রকাশ করার জন্য খালেদা জিয়ার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি সাংবাদিকদের বলেন, বিএনপিসহ বাংলাদেশের মানুষ আমাদের বিপদে এবং ন্যায়-সঙ্গত অধিকারের আদায়ের সংগ্রামের প্রতি পূর্ণ সমর্থন দিয়ে আসছে, এজন্য আমরা সবার প্রতি কৃতজ্ঞ। বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী বলেন, এই বৈঠকে গাজায় ইসরায়েলি আগ্রাসনে নারী ও শিশুসহ ব্যাপক মানুষের প্রাণহানিতে বেগম খালেদা জিয়া দুঃখ প্রকাশ করেছেন। একাত্মতা প্রকাশ করে তিনি প্যালেস্টাইনের প্রেসিডেন্টকে একটি চিঠি দিয়েছেন।
মাহমুদ আব্বাসকে পাঠানো ওই চিঠিতে খালেদা জিয়া ইসরায়েলি অভিযানে প্রাণহানিতে শোক প্রকাশের পাশাপাশি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের প্রতি সমর্থনও জানিয়েছেন।  
খালেদার সঙ্গে দূতাবাসে শমসের মবিন ছাড়াও যান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, ইনাম আহমেদ চৌধুরী, সাবিহউদ্দিন আহমেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন, সাবেক সাংসদ হারুন অর রশীদ ও প্রেসসচিব মারুফ কামাল খান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া