adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গোল্ডেন ফুটের জন্য মনোনীত রোনালদো

গোল্ডেন ফুট'র জন্য মনোনীত রোনালদো

স্পোর্টস ডেস্ক : টানা দ্বিতীয় বছর গোল্ডেন ফুটের জন্য মনোনীত হলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এবারের এই অ্যাওয়ার্ডের দৌড়ে আরও আছেন আন্দ্রেস ইনিয়েস্তা, ফ্রাঙ্ক রিবেরি, আন্দ্রে পিরলো ও ইয়াইয়া তোরের মতো তারকারা। তবে বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি বাদ পড়েছেন।

আন্তর্জাতিক এই অ্যাওয়ার্ড একবারই দেওয়া হয়। ২৮ বছরের উপরের খেলোয়াড়রা তাদের ব্যক্তিগত ও দলীয় পারফরমেন্সের ভিত্তিতে পুরস্কার পেয়ে থাকেন। এমনকি তাদের ব্যক্তিত্বও বিবেচনা করা হয়।
রিয়াল মাদ্রিদ তারকার সঙ্গে এই অ্যাওয়ার্ড প্রার্থী অন্যরা হলেন: থিয়েরি অঁরি, ইনিয়েস্তা, ম্যানুয়েল ন্যুয়ার, পিরলো, রিবেরি, ওয়েন রুনি, থিয়াগো সিলভা ও ব্রাজিলিয়ান মেয়ে খেলোয়াড় মার্তা।
২৪ আগস্ট পর্যন্ত ভোট দেওয়া যাবে। আর পুরস্কার দেওয়া হবে ১৩ অক্টোবর মোনাকোয়। ফেসবুক পেজ বা গোল্ডেন ফুট ওয়েবসাইটে ভক্তদের ভোটের মাধ্যমে বিজয়ীর নাম ঘোষণা করা হবে।
২০০৩ সাল থেকে প্রতিবছর এই অ্যাওয়ার্ড দেওয়া হয়। আগের বিজয়ীরা হলেন রবার্তো বাজিও, পাভেল নেদভেদ, আন্দ্রি শেভচেঙ্কো, রোনালদো, আলেসান্দ্রো দেল পিয়েরো, রবার্তো কার্লোস, রোনালদিনহো, ফ্রান্সেস্কো টট্টি, রায়ান গিগস, জ্লাতান ইব্রাহিমোভিচ ও দিদিয়ের দ্রগবা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া