adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

মিশরে পৃথক ঘটনায় ১০ সেনাসহ নিহত ১১

73666_1কায়রো: মিশরের সিনাই উপদ্বীপে এক কারবোমা হামলায় কমপক্ষে ১০ জন সেনা সদস্য নিহত হয়েছে। এ ঘটননায় বেশ কয়েকজন আহত হয়েছে।



এদিকে, পৃথক আরেক ঘটনায় কায়রোতে বিক্ষোভকারীর মিছিলে নিরাপত্তা বাহিনীর সদস্যরা গুলি চালালে একজন নিহত ও অন্তত ১৬ জন আহত হয়। খবর বিবিসি ও আল জাজিরা’র।



দেশটির নিরাপত্তা বাহিনী জানায়, আল আরিশের উত্তর সিনাই শহরে কারবোমার বিস্ফোরণ ঘটলে অন্তত ১০ জন মিশরীয় সেনা সদস্য নিহত হয়।



দেশটির আল-মাশরি আল ইয়ুম পত্রিকা জানিয়েছে, খারুবা এলাকায় সৈন্যদের বহনকারী বাসে রাস্তার পাশ থেকে এ হামলা চালানো হয়।



এ ঘটনায় আহত বেশ কয়েকজন জানিয়েছে, নিহতের সংখ্যা আরো বাড়বে।



গত জুলাইয়ে নির্বাচিত প্রথম গণতান্ত্রিক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে উৎখাতের পর মিশরের ক্ষমতা নেয় সেনা সরকার। এরপর থেকে সিনাই উপদ্বীপে জঙ্গি হামলা বেড়ে গেছে। বেশিরভাগ হামলার সঙ্গে আল-কায়েদার যোগসূত্র রয়েছে বলে নিরাপত্তা বাহিনী দাবি করে আসছে।



এদিকে, মিশরের রাজধানী কায়রোতে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে কমপক্ষে একজন নিহত ও ১৬ জন আহত হয়েছে। মঙ্গলবার রাতে তাহরির স্কয়ারে সেনাবিরোধী আন্দোলনের বর্ষপূর্তিতে বিক্ষোভ মিছিলে এ গুলির ঘটনা ঘটে।



প্রত্যক্ষদর্শীরা জানায়, তাহরির স্কয়ারের এক পাশে থাকা আরব লিগ হেড কোয়ার্টারের কাছে সংঘর্ষ শুরু হয়। বিক্ষোভকারীরা ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির মুক্তি এবং পুনর্বহালের দাবি জানালে পুলিশ তাদের ওপর গুলি চালায়।



জরুরি বিভাগের প্রধান খালেদ আল আনসারি আল- জাজিরাকে একজন নিহতের বিষয়ে নিশ্চিত করেছেন।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া