adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কিউই-লঙ্কা সমানে সমান

73483_1ডাম্বুলা: স্বাগতিক শ্রীলঙ্কা ও সফরকারী নিউজিল্যান্ডের মধ্যেকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ অমীমাংসিতভাবে হয়েছে। শনিবার তৃতীয় ম্যাচে ডার্ক-ওয়ার্থ-লুইস পদ্ধতিতে কিউইদের ৩৬ রানে হারিয়ে সমতা ফেরানোর পাশাপাশি সিরিজ হার বাঁচায় লঙ্কানরা।



প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত এক জয়ে সিরিজে লিড নিয়েছিল নিউজিল্যান্ড। আর শেষ ম্যাচে জিতে সিরিজে সমতা ফেরালো শ্রীলঙ্কা।



প্রথম দুই ম্যাচের পর তৃতীয় ম্যাচেও বাগড়া দেয় বৃষ্টি। শেষ পর্যন্ত কাটছাট করে ওভার কমিয়ে ৩৩ করা হয়। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ২১১ রান তোলে শ্রীলঙ্কা।



বৃষ্টি আইনে ৩৩ ওভারে নিউজিল্যান্ডের টার্গেট দাঁড়ায় ২১৬ রানের। বেশ কঠিন লক্ষ্য তাড়া করতে নেমে আরও একবার তাসের ঘরের মতো ভেঙে পড়ে কিউইদের ইনিংস। ২৬ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। প্রথম আউট হওয়া পাঁচ ব্যাটসম্যানের একজনও দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেননি।



কিউইদের হয়ে ঘুরে দাঁড়ান লুক রনচি ও জেমস নেশাম। রনচি ২৩ রানে আউট হলেও থেকে যান নেশাম। শেষ পর্যন্ত ৪২ রানে অপরাজিত থাকেন তিনি। তার সঙ্গী নাথান ম্যাককালাম অপরাজিত থাকেন ৩৫ রানে। ২৫ ওভারে ৬ উইকেটে ১২৫ রান তোলার পরই মাঠে আলোর সমস্যা দেখা দেয়। যার কারণে বৃষ্টি আইনে ৩৬ রানের জয় পায় স্বাগতিকরা।



লঙ্কানদের হয়ে রঙ্গণা হেরাথ ৩টি ও সেনানায়েক ২টি উইকেট নেন।



এরআগে মাহেলা জয়বর্ধনে ৪৬, তিলেকারত্নে দিলশান ৫৩ ও থিরিমান্নের ২৩ রানে ভর করে ২১১ করে শ্রীলঙ্কা। শেষ দিকে ছোট তবে কার্যকরী ২১ ও ১৭ রানের ইনিংস খেলেছেন সেনানায়েক ও হেরাথ।



সফরকারীদের হয়ে ম্যাকলেহান, নেশাম ও ম্যাককালাম প্রত্যেকে ২টি করে উইকেট নেন।



দুই দলের দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ হবে ১৯ নভেম্বর পালেকেল্লেতে। দ্বিতীয় ম্যাচ ম্যাচ ২১ নভেম্বর একই ভেন্যুতে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া