১৯শে জুন, ২০১৯ ইং | ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

adv

রাবি শিক্ষক হত্যাকাণ্ডে রেশমা গ্রেফতার

news_imgডেস্ক রিপোর্টঃ  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. একেএম শফিউল ইসলাম লিলন হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে নাসরিন আক্তার রেশমাকে গ্রেফতার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ।

শুক্রবার দুপুরে নগরীর মেহেরচন্ডি এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের সহকারি কমিশনার (এসি) ইফতেখায়ের আলাম জানান, রেশমা ড. একেএম শফিউল ইসলাম হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে এর আগে র‌্যাবের হাতে গ্রেফতার হওয়া ঠিকাদার আব্দুস সামাদ পিন্টুর স্ত্রী। রেশমা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সেকশন অফিসার হিসেবে কর্মরত রয়েছেন। হত্যার কিছুদিন আগে রেশমার সঙ্গে ড. শফিউলের কথাকাটাকাটি হয়। সেই থেকে এ হত্যাকাণ্ডের সঙ্গে রেশমার সম্পৃক্ততা আছে বলে সন্দেহ করছিলো গোয়েন্দা পুলিশ।


এর আগে, ২০১৪ সালের ১৫ নভেম্বর রাবি সংলগ্ন চৌদ্দপাই এলাকায় নিজ বাসার সামনে দুর্বৃত্তদের হামলায় নিহত হন সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. একেএম শফিউল ইসলাম লিলন। হত্যার ২ মাস পার হয়ে গেলেও পুলিশ হত্যাকারীদের গ্রেফতার করতে ব্যর্থ হলে তদন্তের দায়িত্বভার নগর গোয়েন্দা শাখায় স্থানান্তর করা হয়।


শিক্ষক হত্যাকাণ্ডের ঘটনায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) রাজশাহী ও ঢাকা থেকে ৬জনকে গ্রেফতার করে। তারা র‌্যাবের কাছে এ হত্যার দায় স্বীকার করেছে। তবে নভেম্বরে ৬জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলেও আদালতে স্বীকারোক্তি দিতে তারা অস্বীকার করে। ফলে নতুন কোনো তথ্যই উদঘাটন করতে পারেনি পুলিশ। গ্রেফতারকৃত ওই ৬ জনের মধ্যে রেশমার স্বামী আব্দুস সালাম পিন্টুও ছিলো।


উল্লেখ্য, ১৫ নভেম্বর বিকেল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন চৌদ্দপাই এলাকায় দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক প্রফেসর ড.একেএম শফিউল ইসলাম। পরে চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া