adv
৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লুইস ঝড়েই উড়ে গেল ভারত

INDIAস্পাের্টস ডেস্ক : একমাত্র টি টোয়েন্টিতে ভারতকে উড়িয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সফরকারীদের দেওয়া ১৯০ রান তাড়া করেও স্বাগতিকরা ৯ উইকেটের বিশাল জয় পেয়েছে।
এই জয়ে দিয়ে ক্যারিবীয় দলে ক্রিস গেইলের প্রত্যার্বন শুভ হলেও ম্যাচের আসল নায়ক এভিন লুইস। মূলত তার ৫৩ বলের ঝড়ো শতকে ৯ বল হাতে রেখে জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ।
কিংসটনের সাবিনা পার্কে রোববার টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান ক্যারিবীয় দলনেতা ক্রেগ ব্রাথওয়েট। ওপেনিংয়ে অধিনায়ক বিরাট কোহলি ও শিখর ধাওয়ান উড়ন্ত সূচনা এনে দেন। দলীয় ৬৪ ও ৬৫ রানে যথাক্রমে এই দু’জন ফিরে যান।
এরপর দিনেশ কার্তিক আর ঋষভ প্যান্ট ৮৬ রানের জুটি গড়ে বড় সংগ্রহের আভাস দেন। কিন্তু শেষ দিকে দ্রুত উইকেট পড়লে ভারত ৬ উইকেটে থামে ১৯০ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন কার্তিক। এছাড়া কোহলি ৩৯ ও প্যান্ট ৩৮ রান করে করেন।
ক্যারিবীয়দের পক্ষে জেরম টেইলর ও কেরসিক উইলিয়াম দুটি করে উইকেট নেন। একটি উইেকট পান মারলন স্যামুয়েলস।

১৯১ রানের জবাবে মাত্র ৮ ওভারে ক্রিস গেইল ও এভিন লুইস ৮২ রান তোলেন। এর মধ্যে চরিত্রের বিপরীতে গেইল করেন ১৯ বলে ১৮ রান। তবে লুইস একাই করেন ৩০ বলে ৬১ রান।
নবম ওভারের দ্বিতীয় বলে গেইলকে তুলে নেন কুলদ্বীপ যাদব। উইকেটের পেছনে ক্যাচ দেওয়ার আগে গেইল ওই ১৮ রানেই থাকেন। এরপর ক্যারিবীয়দের আর পেছন ফিরে তাকাতে হয়নি। এভিন লুইস আর মারলন স্যামুয়েলস ১১২ রানের জুটি গড়ে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন।
লুইস মাত্র ৫৩ বলে শতক ছোঁয়ার পর করেন ৬২ বলে ১২৫ রান, যার মধ্যে ৬টি বাউন্ডারি ও ১২টি ছক্কা। স্যামুয়েলস ২৯ বলে পাঁচ চার এক ছক্কায় করেন ৩৬ রান।
অবশ্য ভারতীরা লুইসের প্রিয় প্রতিপক্ষ আরেকবার তার প্রমাণ পাওয়া গেল। গত বছর এই ভারতের বিপক্ষেই ফ্লোরিডায় টি টোয়েন্টিতে মাত্র ৪৯ বলে ১০০ করেছিলেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া