adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘দুই আনার মন্ত্রী’ বলায় সৈয়দ আশরাফের বিরুদ্ধে মামলা

news_img (5)ডেস্ক নিউজঃ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের বিরুদ্ধে বগুড়ায় দণ্ডবিধির ৫০০ ধারায় মামলা দায়ের করা হয়েছে। দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়ালকে ‘দুই আনার মন্ত্রী’ বলায় এ মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এ জেলার সারিয়াকান্দি উপজেলার বাসিন্দা জাহাঙ্গীর আলম মামলাটি দায়ের করেন।

বাদী সৈয়দ আশরাফুল ইসলামের বিরুদ্ধে সমন জারির আবেদন করেছেন। মামলায় দৈনিক প্রথম আলো ও বাংলাদেশ প্রতিদিনের সম্পাদককে সাক্ষী করা হয়েছে।মামলার আরজিতে বাদী উল্লেখ করেন, সৈয়দ আশরাফুল ইসলাম গত ১১ নভেম্বর খুলনা সার্কিট হাউজ ময়দানে দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়ালকে ‘দুই আনার মন্ত্রী’ বলে মন্তব্য করেছেন। এতে দেশের সকল মানুষের অনুভূতিতে আঘাত দিয়েছেন। তাই জাতি হিসেবে আমরা দেশে ও বহির্বিশ্বে অসম্মানিত হয়েছি এবং আমাদের সম্মানহানি হয়েছে।

বাদী আরো উল্লেখ করেন, সৈয়দ আশরাফুল ইসলামের মন্তব্যে দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের অবনতি ঘটিয়ে উভয় দেশের জনগণের মানসিক, সামাজিক ও আত্মিক সংকটের সৃষ্টি করেছেন। এতে উভয় দেশের কূটনৈতিক সম্পর্কের অবনতি ঘটেছে।

সৈয়দ আশরাফের এই মন্তব্যে বাদী দেশের একজন বিবেকবান নাগরিক হিসেবে মারাত্মক ও মানসিক কষ্ট পেয়েছেন। এই মন্তব্যের মাধ্যমে বিশ্ববাসীর নিকট বাংলাদেশ ও দেশের মানুষকে তথা বাদীর মান-সম্মানহানি ঘটিয়ে হেয় প্রতিপন্ন করা হয়েছে। এবং দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে।

এছাড়া এই মন্তব্য বাদীর মর্যাদা ও মান-সম্মানহানিসহ যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের সকল সম্পর্কের বিঘ্ন ঘটিয়েছে এবং বাংলাদেশ সার্বভৌমত্বের ও অর্থনৈতিক ক্ষতির সম্মুখিন হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া