২০শে জুন, ২০১৯ ইং | ৬ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

adv

২৩ বছর পর জার্মানির নেদারল্যান্ডস জয়

স্পোর্টস ডেস্ক : শেষ মুহূর্তের গোলে দীর্ঘ ২৩ বছর পর নেদারল্যান্ডসের মাটিতে জয়ের দেখা পেলো জার্মানি। নাটকীয় এ ম্যাচে ডাচদের ৩-২ গোলে হারিয়েছে ২০১৪ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা।

রোববার নেদারল্যান্ডসের ঘরের মাঠ আমস্টারডাম অ্যারেনায় মুখোমুখি হয় স্বাগতিক নেদারল্যান্ড ও জার্মানি। এই ম্যাচে নামার আগে উয়েফা নেশন্স লিগে ৩-০ গোলে হারের স্মৃতি নাড়াচাড়া দিয়ে উঠে জার্মানদের শিরা উপশিরায়।

পুরনো হারের স্মৃতি স্মরণে নিয়ে ম্যাচের শুরু থেকেই স্বাগতিকদের টুটি চেপে ধরে জোয়াকিম লোর শিষ্যরা। এর ফল ম্যাচের ১৫তম মিনিটেই পায় সফরকারীরা। টনি ক্রুসের পাস পেয়ে দ্রুত গতিতে ছুটে ডি বক্সে বল বাড়ান মিডফিল্ডার শুলজ। সেখান থেকে বল পেয়ে বাঁ পায়ের কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন সিটির ফরোয়ার্ড লেরয় সানে।

৩৪তম মিনিটে দুর্দান্ত এক গোল দিয়ে ব্যবধান দিগুণ করেন জিনাব্রি। অ্যান্টোনিও রডি রুডিগারের পাস ডি-বক্সে পেয়ে লিভারপুল ডিফেন্ডার ফন ডাইককে কাটিয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন বায়ার্ন মিডফিল্ডার গ্ন্যাবরি।

বিরতির আগেই দুই গোল খেয়ে পিছিয়ে পড়ে ইয়োহান ক্রুইফের শিষ্যরা।

বিরতি থেকে ফিরেই গোল পায় স্বাগতিকরা। ম্যাচের ৪৮তম মিনিটে মেমফিসের ক্রসে হেড থেকে ব্যবধান করা ডি লিখট। এটি ছিল জাতীয় দলের হয়ে ১৯ বছর বয়সী লিখটের প্রথম ছিল।

৬৩তম মিনিটে দলকে সমতায় ফেরান মেমসিফ ডিপে। ডি-বক্সে জার্মানির খেলোয়াড়রা বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে গোল করেন ডিপে।

ম্যাচের ৮৫তম মিনিটে গ্ন্যাবরির শট আটকে দলকে গোল খাওয়া থেকে বাঁচান বার্সেলোনার গোলরক্ষক ইয়াসপের সিলেসেন। কিন্তু চার মিনিট পর গোল খাওয়া থেকে আর দলকে রক্ষা করতে পারেননি।

৯০তম মিনিটে পেনাল্টি বক্সে মার্কো রয়েসের কাছ থেকে ফাঁকায় বল পেয়ে প্লেসিং শটে গোল করে দলের জয় নিশ্চিত করেন শুলজ।

এতে করে ২৩ বছর পর নেদারল্যান্ডসের মাঠে জয় পাওয়ার স্বাদ পেলো জার্মানি।

এদিকে হাঙ্গেরির কাছে ১-২ গোলে হেরে ধাক্কা খেয়েছে রাশিয়া বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া। রেবিচের গোলে এগিয়ে গেলেও অ্যাডাম সালাই ও মাতে পাতকাইয়ের গোলে পরাজয় নিশ্চত হয় ক্রোয়াটদের।

অন্যদিকে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বেলজিয়াম। শততম ম্যাচে হ্যাজার্ড ও বাতশুয়াইয়ের গোলে সাইপ্রাসকে ২-০ গোলে হারিয়েছে রেড ডেভিলরা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া