adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে বিতর্কিত সংবর্ধনা অনুষ্ঠানে যাননি রাষ্ট্রপতি

hamid3নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতির কার্যালয়ের একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে যে, নিউইয়র্কে আওয়ামী লীগের দু’পক্ষের মুখোমুখি অবস্থানের কারণে রাষ্ট্রপতি আব্দুল হামিদের সংবর্ধনা অনুষ্ঠান বাতিল করা হয়।
সূত্র জানায়, বিতর্কিত কোনো অনুষ্ঠানে রাষ্ট্রপতি যাবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার বিকেলে সংবর্ধনা অনুষ্ঠানের ঠিক চারঘন্টা আগে ডঃ নুরুন্নবীর নেতৃত্বে আওয়ামী লীগের একটি অংশ সংবাদ সম্মেলন করে এই সংবর্ধনার বিরোধিতা করে বলেছেন, দেশের রাষ্ট্রপতির সংবর্ধনা হতে হবে সার্বজনীন। আর সেজন্যই অনুষ্ঠান মঞ্চে একজন দল নিরপেক্ষ ব্যক্তিকে সভাপতি করতে হবে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ডঃ সিদ্দিকুর রহমান বলেন, রাষ্ট্রপতির সম্মানে আয়োজিত অনুষ্ঠান বাতিল করা হয়েছে। কারণ তিনি আসছেন না।
এর কারণ সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, রাষ্ট্রপতি রাষ্ট্রের ও দেশের অভিভাবক। তিনি যে সিদ্ধান্ত দিয়েছেন সেটাকেই মানতে হবে।
ডঃ সিদ্দিকুর রহমান অভিমানের সুরে আরো বলেন, রাষ্ট্রপতির কাছে থেকে দেশ সম্পর্কে জানার সুযোগ বঞ্চিত হলো প্রবাসীরা। আমাকে বলা হয়েছিল সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করতে। আমি চেষ্টা করেছিলাম।
রাষ্ট্রপতির সংবর্ধনা, প্রস্তুতি সভা ও কমিটি নিয়ে গত কয়েকদিন ধরেই দলের অভ্যন্তরে দ্বন্দ্ব চলছিল। ডঃ সিদ্দিকুর রহমান সংবর্ধনা সভার কমিটিতে বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলের কয়েকজনের নাম সস্পৃক্ত করেছিলেন। এ নিয়েই প্রথমে আওয়ামী লীগের অভ্যন্তরীণ দ্বন্দ্ব চরমে ওঠে।
এ বাপারে জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডঃ একে আব্দুল মোমেন বলেন, সংবর্ধনা কর্মসূচির সঙ্গে তার কোন সম্পৃক্ততা নেই । সে কারণে তিনি এ ব্যাপারে কোনো ধরনের তথ্য দিতে বা মন্তব্য করতে পারবেন না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া