২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

adv

সিরিজ হারের হ্যাটট্রিক থেকে বাঁচতে জয় চান রিয়াদ

ক্রীড়া প্রতিবেদক : টি-২০ সিরিজের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে বড় চ্যালেঞ্জ নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিকাল ৫টায় খেলা শুরু হবে। এই মাঠে এটাই প্রথম আন্তর্জাতিক ক্রিকেট। টেস্ট সিরিজ আর ওয়ানডে সিরিজে শোচনীয় হারের পর টি-২০ সিরিজের প্রথম ম্যাচেও হেরেছে স্বাগতিকরা। সঙ্গত কারণে রোববার শেষ ম্যাচটি বাংলাদেশের জন্য ভীষণ চ্যালেঞ্জের। এই ম্যাচটি জিতলে সিরিজ হারের হ্যাটটিকের অপবাদ থেকে রক্ষা পাবে মাহমুদ উল্লাহ রিয়াদবাহিনী। যদি জিততে ব্যর্থ হয়, সে ক্ষেত্রে হ্যাটট্রিক হারের ষোলকলা তো পূর্ণ হবেই, সঙ্গে প্রশ্ন উঠবে, ২১ বছরে তিন ফরম্যাটের ক্রিকেটে কী শিখলো রিয়াদরা।

টাইগাররা সিরিজ নিয়ে স্বপ্ন দেখতেই যেনো ভালবাসে, কিন্তু বাস্তবে বেশিরভাগ সময় তার প্রতিফলন ঘটাতে পারেনি। সাকিব, তামিম, মাশরাফি, মুশফিক ও রিয়াদরা এবারও প্রতি সিরিজে ম্যাচ জয়ের স্বপ্নের কথা জানিয়েছিলেন। কিন্তু মাসব্যাপি তিন ফরম্যাটের সিরিজে তাদের এতোটাই নাজুক অবস্থা যে লঙ্কানদের সামনে মেরুদ- সোজা করে দাঁড়াতে পারেনি। শেষ ভরসা টি-২০ সিরিজের আজকের ম্যাচটি। টাইগাররা জিতলে সিরিজ ড্র আর হারলে সিরিজ পরাজয়ের হ্যাট্রিক।

টাইগার দলনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদ শেষ ম্যাচটি নিয়ে দারুণ আশান্বিত। তিনি বললেন, সিরিজ জেতার সুযোগ নেই, আমাদের সামনে, সুযোগ আছে ড্র করার। আমরা সেটিই করার চেষ্টা করব। তামিম ইকবাল ইনজুরিতে ছিল। এখন সে মোটামুটি ফিট। আগামীকাল সে হয়তো খেলবে।

ওদিকে শ্রীলঙ্কার কোচ চন্ডিকা হাথুরুসিংহে সিরিজ জয়ের হ্যাটট্রিক করার কথা ঘোষণা দিয়েছেন। তিনি বলেছেন, হার দিয়ে আমাদের বাংলাদেশ সফর শুরু হলেও শেষটা জয় দিয়েই করতে চাই। সিরিজের শেষ ম্যাচ সামনে রেখে সিলেটের বিভাগীয় স্টেডিয়ামে ব্যাটিং বোলিং ও ফিল্ডিং তিন বিভাগেই নিজেদের ঝালিয়ে নিয়েছে হাথুরুর শিষ্যরা। হাথুরু বলেন, সিরিজ জেতাটাই এখন আমাদের কাছে মুখ্য।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া