adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপে ভারতীয় দলে স্টোকস-গ্রিনদের মতো অলরাউন্ডার প্রয়োজন: নাসের হোসাইন

স্পোর্টস ডেস্ক: ফেভারিট হিসেবে শুরু করলেও সবশেষ এক দশক ধরে আইসিসির কোনো শিরোপা জেতেনি ভারত। এমনকি টেস্ট চ্যাম্পিয়নশিপের গত দুই আসরে ফাইনাল খেললেও শিরোপা খরা কাটাতে পারেনি তারা। এবার ঘরের মাঠে ২০২৩ বিশ্বকাপ ঘিরে স্বপ্ন দেখছে রোহিত শর্মার দল।

ঘরের মাঠে ক্রিকেটের সবচেয়ে বড় এই আসরে এমনিতেই বাড়তি চাপে থাকবে ভারত। সেই চাপ জয় করে শিরোপা জিতলে লম্বা পথ পাড়ি দিতে হবে তাদের। সাবেক ইংলিশ ক্রিকেটার নাসের হোসাইন মনে করেন ভারতের এখন ক্যামেরন গ্রিন ও বেন স্টোকসদের মতো ক্রিকেটারের প্রয়োজন। যারা দেশের বাইরেও সমান তালে পারফরম্যান্স করতে পারবেন। পেস বোলিংয়ের সঙ্গে ব্যাট হাতেও সমান পারদর্শী হবেন। ক্রিকফ্রেঞ্জি
তিনি বলেন, এই মুহূর্তে ভারতের একজন ক্রিকেটার প্রয়োজন স্টোকসের মতো, ক্যামের গ্রিনের মতো, মিচেল মার্শের মতো। যে ৬-৭ নম্বরে ব্যাট করবে। ঘরের বাইরে বল কর ১০-১৫ ওভার বোলিং করবে উইকেট নেয়ার মতো সিম এবং সুইংয়ে। এমন কোনো বোলার নয় যে ব্যাট করতে পারে। এমন একজন ব্যাটার প্রয়োজন যে ১০ ওভার পেস বোলিং করবে এবং ঘরের বাইরে ভারতকে ভারসাম্যপূর্ণ দল বানাবে।
দেশের বাইরে পারফর্ম করতে ভারতের একজন পেস বোলিং অলরাউন্ডারের প্রয়োজন। সীমিত ওভারের দলে হার্দিক পান্ডিয়া থাকলেও সাদা পোশাকের দলে তার মানের কোনো পেস বোলিং অলরাউন্ডার নেই। মূলত ভারত এই জায়গাতেই পিছিয়ে গেছে বলে মনে করেন নাসের।
তার ভাষ্য, ঘরের বাইরে এবং দলে ভারসাম্য পেতে ভারতের একজন পেস বোলিং অলরাউন্ডার প্রয়োজন। হার্দিক পান্ডিয়া তাদের জন্য পরিপূর্ণ ছিল তবে সে যদি ফিট থাকে এবং প্রক্রিয়ার মধ্যে থাকে। জসপ্রিত বুমরাহও ফিরেছে। সে এই মুহূর্তে তিন ফরম্যাটের দারুণ একজন বোলার।
রোহিত শর্মা ও বিরাট কোহলির প্রশংসা করেছেন নাসের। সেই সঙ্গে শুভমান গিলের পারফরম্যান্সেও মুগ্ধ এই সাবেক ইংলিশ অধিনায়ক। তিনি বলেন, তাদের রোহিত এবং কোহলির মতো সিনিয়র ক্রিকেটার আছে। অবশ্যই তারা বিশ্বমানের ক্রিকেটার এবং তাদের অনেক তরুণ ক্রিকেটারও উঠে আসছে শুভমানের মতো যারা ভবিষ্যতে সুপাস্টার হতে চলেছে। সম্পাদনা: এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া