adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ তারেক মাসুদ-মিশুক মুনীরের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী

MASUDডেস্ক রিপাের্ট : আন্তর্জাতিক খ্যাতিমান চলচ্চিত্রকার তারেক মাসুদ ও এটিএন নিউজের প্রধান নির্বাহী মিশুক মুনীরের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ। ২০১১ সালে এই দিনে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা এলাকায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় দেশের এই দু’কৃতি সন্তানসহ পাঁচজন নিহত হন।

এ উপলক্ষে রােববার সকাল থেকেই দুর্ঘটনাস্থলে নির্মিত স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পণ, নীরবতা পালন, প্রতিকী মানববন্ধন ও শোক সভার আয়োজন করা হয়েছে। এসব কর্মসূচির আয়োজন করেছে যৌথভাবে মানিকগঞ্জ প্রেসক্লাব, বারসিক, উত্তরণ, স্যাক,  সাবিস এবং তারেক মাসুদ- মিশুক মুনীর স্মৃতি পর্ষদসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন। শোক সভায় নিরাপদ সড়কের দাবিতে ঢাকা- আরিচা মহাসড়ককে চার লেনে উন্নীত করাসহ রেল পথ নির্মাণের দাবি জানানো হবে বলে জানা গেছে।
দুই খ্যাতিমানের না ফেরার দেশে চলে যাওয়া –

মানিকগঞ্জের শিবালয় উপজেলার ইছামতি নদীর তীর ঘেঁষে শেখ একিম উদ্দিনের বাড়ি। এই বাড়িতেই তারেক মাসুদ তার পরবর্তী সিনেমা ‘কাগজের ফুল’র চিত্রায়ন করতে চেয়েছিলেন। কিন্তু কাজটি আর করা হয়নি তার। ২০১১ সালের এই দিনে মানিকগঞ্জের শিবালয় উপজেলার শালজানা গ্রামে কাগজের ফুল ছবির স্যুটিং স্পট দেখে মাইক্রোবাসে করে ঢাকায় ফিরছিলেন তারেক মাসুদ ও  মিশুক মুনীর। বেলা সাড়ে ১২টার দিকে তাদের বহনকারী মাইক্রোবাসের সঙ্গে বিপরীতমুখী চুয়াডাঙ্গাগামী চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে ঘটনাস্থলেই তারেক মাসুদ, মিশুক মুনীর, মাইক্রোবাস চালক মোস্তাফিজুর রহমান, প্রোডাকশন সহকারী মোতাহার হোসেন ওয়াসিম ও জামাল হোসেন নিহত হন। এ দুর্ঘটনায় তারেক মাসুদের স্ত্রী ক্যাথরিন মাসুদ, শিল্পী ঢালী আল-মামুন ও তার স্ত্রী দিলারা বেগম জলি এবং তারেক মাসুদের সহকারী মনীশ রফিক আহত হন।

এদিকে, দুর্ঘটনার পর ঢাকা-আরিচা মহাড়কের ২১টি স্পটকে ব্ল্যাক স্পট হিসেবে চিহ্নিত করা হয়। এরপর ঝুঁকিপূর্ণ এলাকায় ডিভাইডার বসানো হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া