adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বার্সার বড় হারও ছাপিয়ে গেল রোনালদোর লাল কার্ড বিতর্কে

BARSAস্পাের্টস ডেস্ক : নেইমারকে হারিয়ে এমনিতেই বার্সা শিবিরে ঝড় বইছে। তার ওপর ঘরের মাঠে খেলা। ৯০ হাজার দর্শকের উল্লাসের কাছেই কিনা স্নায়ুচাপে ভেঙে পড়ল আর্নেস্তো ভালভার্দের বার্সেলোনা। প্রথম শটটাই নিজেদের জালে জড়ালেন জেরার্ড পিকে।
কিন্তু কাতালানদের ৩-১ গোলের হার ছাপিয়ে আলোচনায় উঠে এসেছে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর লাল কার্ড। হয়তো তিনি বেশ বড় ধরনের সাজাও পেতে চলেছেন।

দু’দলের প্রথমার্ধের লড়াই থাকে গোলশূন্য। দ্বিতীয়ার্দের ৫০ মিনিটে রিয়ালকে এগিয়ে দেন বার্সার ডিফেন্ডার জেরার্ড পিকে। টনি ক্রুসের কর্নার ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে জড়িয়ে দেন তিনি।
তবে সেই ধাক্কা বাসা দ্রুতই কাটিয়ে ওঠে। ৭৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সমতায় ফেরান লিওলেন মেসি। এর মধ্যদিয়ে চলতি মৌসুমে গোলের খাতা খুললেন আর্জেন্টাইন এই ফুটবল জাদুকর।
রিয়াল রক্ষণে নাভাস উরুগুয়ে তারকা লুইস সুয়ারেজকে বাজেভাবে ট্যাকল করলে রেফারি বার্সার পক্ষে স্পট কিকের নির্দেশ দেন। তা থেকেই দলকে সমতায় ফেরান মেসি।
তবে তখনও যে রহস্যের ঢের বাকি। শেষ ১০ মিনিটে সব জাদু জমিয়ে রেখেছিল জিনেদিন জিদানের শিষ্যরা। ৮০ মিনিটে ন্যু ক্যাম্পকে স্তব্ধ করে দেন রোনালদো।

ইসকোর পাস ধরে ব্যবধান বাড়ানোর পর তিনি নিজের জার্সি খুলে ফেলেন। ম্যাচ শেষে মেসি যেভাবে নিজের জার্সি গ্যালারির দিতে ধরেন, সেটি করতে গিয়ে হলুদ কার্ড পান। দুই মিনিট বাদেই ঘটে ম্যাচের সবচেয়ে অনাকাঙ্ক্ষিত ঘটনা।
রোনালদো বার্সা রক্ষণ ভেঙে গোল মুখে এগিয়ে গেলে বাধা দেন উমতিতি। এতে পড়ে যান তিনি। এরপর পেনাল্টি দাবি করলে পর্তুগিজ তারকার আবেদন নাকচ করেন রেফারি।
এতে চটে যান রোনালদো। রেফারির দিকে তেড়েফুঁড়ে যান। দ্বিতীয় হলুদ কার্ড মিলে লাল হলে বিমুড় হয়ে পড়ে রিয়াল দর্শকরা। কিন্তু পর্তুগিজ মহাতারকা তখনও মাঠ ছাড়তে নারাজ। এটিই হয়তো তার কপাল পড়োচ্ছে। সম্ভবত চার থেকে ১২ ম্যাচ নিষিদ্ধ হতে চলেছেন তিনি।

রোনালদোর বিদায়ে আরও তেঁতে ওঠে রিয়াল। এরই ফল, ৯০ মিনিটে বার্সার জালে শেষ পেরেক ঠুকে দেন মার্কো এসনসিও।
বাকি সময়ে কোনো দলই গোল করতে পারেনি। ফলে এল ক্লাসিকোর প্রথম লেগে এগিয়ে মাঠ ছাড়ে জিদানের শিষ্যরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া