adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আর এক মিনিটও আওয়ামী লীগ সংসদে থাকতে পারে না’

MOSARRAFনিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ আর এক মিনিটও সংসদে থাকতে পারে না বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।
১২ আগস্ট শনিবার জাতীয় প্রেসক্লাবের সম্মেলনকক্ষে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর ৪৮তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত মিলাদ ও দোয়া অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ‘আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ’ এই অনুষ্ঠানের আয়োজন করে।
খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘সর্বোচ্চ আদালতের আদেশের পর দেশের সংবিধান অনুযায়ী আওয়ামী লীগ আর এক মিনিটও সংসদে থাকতে পারে না। কিন্তু আদালতের রায়ের বিরুদ্ধে উল্টো তারা আন্দোলন করছে, বিচারপতিদের পদত্যাগ দাবি করছে।’ আজ বিরোধী দল এই কাজ করলে আদালত অবমাননার মামলা হতো বলেও মন্তব্য করেন তিনি।
তিনি বলেন, ‘আরাফাত রহমান কোকোর মৃত্যু রহস্যজনক। তাঁকে মিথ্যা মামলায় গ্রেপ্তার করে নির্যাতন করা হয়েছে। এরপর চিকিৎসার জন্য তাঁকে দেশের বাইরে পাঠানো হয়। কিন্তু একই সময়ে দেশে তাঁর মাকে, সারা দেশকে অবরুদ্ধ করে রাখে এই সরকার। একই সময়ে তাঁর বড় ভাইকেও নির্যাতন করে লন্ডনে যেতে বাধ্য করে। নেতাকর্মীদের পাখির মতো গুলি করে মারা হয়। আর এসব কারণেই আরাফাত রহমান অসুস্থ হয়ে পড়েন এবং স্ট্রোক করেন।’
কোকোর মৃত্যু কোনো স্বাভাবিক মৃত্যু ছিল না, সবই ষড়যন্ত্রের অংশ ছিল বলেও দাবি করেন বিএনপির জ্যেষ্ঠ এই নেতা।
মোশাররফ হোসেন বলেন, ‘সুষ্ঠু নির্বাচন হলে তাঁদের আর উপায় থাকবে না। এত পাপ, চাঁদাবাজি, গুম-খুন, অন্যায় করে কী করে তারা জয়লাভ করবে! তাঁদের নেতারাই বলেন, যে তারা পরাজিত হলে দেশ ছেড়ে পালাতে হবে, পিঠের চামড়া থাকবে না।’
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল মান্নান, আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি আলমগীর হোসেনসহ অন্য নেতারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া