adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

স্কুল হকির লোগো উম্মাচন

Hockey Logo 2015হুমায়ুন সম্রাট : ‘স্বপ্নটা জীবন্ত বিজয়ী হবোই তো’ এই শ্লোগান নিয়ে দ্বিতীয় বারেরমত সারা দেশ ব্যাপি আবারও শুরু হতে যাচ্ছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক জাতীয় স্কুল হকি টুর্নামেন্ট-২০১৫।
দেশের হকি’র ইতিহাসে সর্ববৃহত এই প্রতিযোগিতা শুরু উপলক্ষে রবিবার তেজগাঁওস্থ বাংলাদেশ বিমান বাহিনীর ফ্যালকন হলে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে উšে§াচিত হলো টুর্নামেন্টের অফিসিয়াল লোগো।
টুর্নামেন্টের লোগো উšে§াচন এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ও হকি ফেডারেশনের সভাপতি ইয়ার মার্শাল ইনামূল বারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টুর্নামেন্ট কমিটির সভাপতি ও এটিএন বাংলার চেয়ারমস্যান ড. মাহফুজুর রহমান, পৃষ্ঠপোষক ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের এমডি এ এ এম জাকারিয়া। আরো উপস্থিত ছিলেন টুর্নামেন্ট কমিটির সম্পাদক আ ন ম মামুনুর রশীদ, হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আনভীর আদিল খান, প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলার প্রশাসন উপদেষ্টা ও টুর্নামেন্টের ওপেনিং ও ক্লোজিং সিরিমনি কমিটির চেয়ারম্যান কর্নেল (অব:) মো: মোতাহার হাসান, এটিএন বাংলার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তাশিক আহমেদসহ অন্যান্যরা।
প্রথম আসরের পর এবার দ্বিতীয় স্কুল হকি টুর্নামেন্ট সফল ভাবে শেষ করার জন্য ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লি: বাংলাদেশ হকি ফেডারেশনের স্কুল হকি টুর্নামেন্ট কমিটিকে প্রদান করছে ২কোটি টাকা।
টুর্নামেন্ট কমিটির সম্পাদক মামুনুর রশীদ জানান- বাংলাদেশ হকি ফেডারেশনের ব্যবস্থাপনায় ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক এর আর্থিক সহযোগিতায় দ্বিতীয় বারেরমত দেশ ব্যাপি আয়োজিত এই স্কুল হকি টুর্নামেন্টে দেশের ৬৪ টি জেলা থেকে মোট ১২০টি স্কুল অংশ গ্রহণ করছে। প্রতিযোগিতার খেলা অনুষ্ঠিত হবে মোট ১১টি ভেন্যুতে।  ১১টি ভেন্যুতে অংশ নেয়া দল গুলোর মধ্য থেকে যোগ্য ৩২টি দল নিয়ে ঢাকায় মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের চূড়ান্ত পর্বেও খেলা।
প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল প্রাইজমানি হিসেবে পাবে ৫লক্ষ টাকা। রানার্স আপ ২লক্ষ টাকা। তৃতীয় স্থান অধিকারী দল পাবে ১লক্ষ টাকা। এছাড়া, পুরো টুর্নামেন্টে সেরা গোল কিপার, সেরা ডিফেন্ডার, সেরা মিড ফিল্ডার, সেরা ফরোয়ার্ড ও সেরা স্কোরার প্রত্যেকেই পাবে ব্যক্তিগত ভাবে ২০হাজার টাকার অর্থ পুরস্কার। তিনি আরো জানান- টুর্নামেন্টে অংশ নেয়া পুরোনো প্রত্যেক দলকে ১০টি করে হকি স্টিক ও ৯টি করে বল দেয়া হবে। এবং এবার যেসব স্কুল প্রথম বার অংশ গ্রহণ করছে তারা পাবে ১৬টি হকি স্টিক ও ৯টি কে বল। এছাড়া প্রতিযোগিতায় অংশ নেয়া প্রত্যেক দলকে টুর্নামেন্ট কমিটির পক্ষ থেকে প্রদান করা হবে জার্সি ও সিন গার্ড। উল্লেখ্য, ঢাকায় চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পাওয়া ৩২টি দলের গোল কিপারকে ভালোমানের কিপার ড্রেস অফেরত পাবে প্রদান করা হবে বলে সাংবাদিকদের জানান টুর্নামেন্ট কমিটির সম্পাদক মামুনুর রশীদ।  
দেশ ব্যাপি আগামী ২০১৫ সালের ১০জানুয়ারী থেকে শুরু হবে স্কুল হকি টুর্নামেন্টের খেলা। স্কুল হকি টুর্নামেন্টের প্রথম আসরে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে রাজশাহীর আল হেকমা স্কুল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া