adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম ওয়ানডেতে বাংলাদেশের চার দুর্বলতা

Bangladesh's Taijul Islam, left, celebrates with teammates after the dismissal of Afghanistan's Hashmatullah Shahidi, right, during their first one-day international cricket match in Dhaka, Bangladesh, Sunday, Sept. 25, 2016. (AP Photo/A.M. Ahad)ক্রীড়া প্রতিবেদক : রবিবার আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৭ রানে জিতেছে বাংলাদেশ।এ ম্যাচে হারতেও পারত স্বাগতিকরা।৪৬ ওভার পর্যন্ত আধিপত্য বজায় রেখেছিল সফরকারী। শেষ চার ওভারের নাটকীয়তায় শেষ পর্যন্ত ম্যাচ জিতে নেয় টাইগাররা। কিন্তু এ ম্যচে অনেকগুলো দুর্বল দিক ফুটে উঠেছে স্বাগতিকদের।

ওপেনিংয়ে ছন্দপতন : তামিম ৯৮ বলে ৮০ রানের বড় ইনিংস খেললেও অপর ওপেনার সৌম্য সরকার ফিরে যান শুরুতেই। ৩ বল খেলে তিনি রানের খাতাই খুলতে পারেননি। শুরুতে সৌম্যের ফিরে যাওয়ায় প্রথম পাওয়ার প্লেতে  সঙ্গতকারণে একটু কম রান এসেছে। প্রথম ১০ ওভারে এসেছে ৫০ রান।

লোয়ার মিডল অর্ডারের ব্যর্থতা : তামিম, ইমরুল, রিয়াদ , সাকিব রান পেলেও পরের দিকের ব্যাটসম্যানরা ছিলেন পুরোপুরি ব্যর্থ। শেষ ৬৯ রান তুলতে হারাতে হয়েছে ৭ উইকেটে। শেষের দিকে দ্রুত উইকেট পড়ায় রানও সেভাবে ওঠেনি।

সাদামাটা বোলিং : শেষ দিকে ভালো বোলিং হলেও ম্যাচের বেশিরভাগ সময়ে সাদামাটা বোলিং করেছেন টাইগাররা। তিন ফাস্ট বোরার নয়ে এ দিন মাঠে নামে টাইগাররা। মাশরাফি মোটামুটি ভালো করেছেন। তাসকিন চার উইকেট পেলেও গতি ছাড়া আর কোনো কিছুই ছিল না তার বোলিংয়ে। একেবারেই সাদামাটা বোলিং করেছেন রুবেল হোসেন। মোস্তাফিজ ও আল আমিনের  অভাব বড্ড বেশি অনুভব হয়েছে ম্যাচের বেশিরভাগ সময়ে।

বাজে ফিল্ডিং : ফিল্ডিং ছিল খুবই বাজে। কমপক্ষে তিনটি ক্যাচ ড্রপ হয়েছে ম্যাচে। তাসকিনের ব্যক্তিগত প্রথম ওভারের দ্বিতীয় বলে উইকেটের পিছনে ক্যাচ তুলে দিয়েছিলেন শাহজাদ। কিন্তু ইমরুল কায়েসের ভুলে সেই সুযোগ হয়ে যায় হাতছাড়া।আরেক ওপেনার নুরির ক্যাচ ধরতে পারেননি রুবেল হোসেন। মাশরাফির বল মিডঅনে তুলে মেরেছিলেন নুরি, কিন্তু সেটা ধরতে পারেননি রুবেল হোসেন। আরেকটি ক্যাচ ছাড়েন মাহমুদউল্লাহ রিয়াদ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া