adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেষ মুহুর্তে জ্বলে উঠল লঙ্কা

Asia cup logo 2016.psdজহির ভূইয়া ঃ এশিয়া কাপের শেষ মুহুর্তে এসে লঙ্কান ব্যাটসম্যানরা জ্বলে উঠেছে। আজ মিরপুরে শ্রীলঙ্কান আর পাকিস্তান দুই দলেরই ছিল শেষ ম্যাচ। টস জিতে পাকিস্তান বল হাতে তুলে নেয়। শেষ ম্যাচ, তাই কিছু করে দেখাতে চেয়েছে লঙ্কানরা। ব্যাট হাতে যা এই আসরের শুরুতে সম্ভব হয়নি তাই করেছে। পাকদের বিপক্ষে ৪ উইকেটে ১৫০ রান সংগ্রহ করে লঙ্কান টপ অর্ডার।
পাক বাহিনীর ৫ বোলোর আমির, স্যামী, ইরফান, আফ্রিদী, মোহম্মদ নেওয়াজ, ওহাব রেজা আর শোয়েব মালিক- ৬ বোলোর মিলে লঙ্কান ওপেনিং জুটিতে ভাঙ্গন ধরাতে পারেনি। ১১০ পর্যন্ত অপেক্ষা করতে হয় পাকদের প্রথম উইকেটের পতনের জন্য। অবশেষে ৪৯ বলে ৭টি চার ও ১টি ছক্কার মার দিয়ে ৫৮ রান করা ওপেনার চান্দিমালকে ওহাব রেজা সারজিল খানের হাতে ক্যাচ দিতে বাধ্য করলেন। এরপরই যেন লঙ্কানদের ব্যাটসম্যানরা আতœবিশ্বাস হারাতে শুরু করে।

কারন দলের ১২৭ রানে শিহান জয়াসুরিয়া ৪ রান করে ফেরত গেলেন। এরপর উইকেটে ব্যাটসম্যানদের আসা-যাওয়া শুরু। পর পর ৩ ও ৪ নম্বর ব্যাটসম্যান কাপুগিদারা-সানাকা-কে পেসার ইরফান বোল্ড করলে লঙ্কানদের রানের গতি থেমে যায়। অবশ্য ওপেন করতে নামা ওপেনার দিলশান টিকে ছিলেন। ৫ম জুটিতে তাকে সঙ্গ দিলেন মিলদা। ১৮.৩ ওভারে আমিরের বলে ইরফান সীমানায় দাঁড়িয়ে ৬৪ রান করা দিলশানের ক্যাচ ফেলে না দিলে দলীয় রান আরও একটু কম হতে পারত। এই জুটি শেষ অবদি ২০ ওভারের কোটা পার করে দিয়ে স্কোর বোর্ডে জমা করে ৪ উইকেটে ১৫২ রান।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া