adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির আন্দোলন ঠেকাবে না সরকার : ইনু

953ডেস্ক রিপোর্ট : ঈদের পর ২০ দলীয় জোটের সরকার পতন আন্দোলন প্রসঙ্গে তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, আন্দোলন ঠেকানোর কোন পরিকল্পনা সরকারের নেই। তারা এক হাজার বার মিছিল করতে থাকুক, দাবী উত্থাপন করতে থাকুক, এক্ষেত্রে আমাদের কোন বাধা নেই। তবে আন্দোলনের নামে বোমাবাজীসহ কোন নাশকতা কর্মকাণ্ড মেনে নেয়া হবে না।
তিনি বিএনপি নেত্রী খালেদা জিয়াকে আহবান জানিয়ে বলেন, আপনি যদি গনতন্ত্র চান তাহলে গনতন্ত্রের প্রধান শত্র“ জঙ্গীবাদ এবং সাম্প্রদায়িকতাকে বর্জন করার একটি জাতীয় চুক্তিতে স্বাক্ষর করবেন এবং আপনার পাশ থেকে জামায়াত ও হেফাজত দুর করবেন।
তথ্যমন্ত্রী সুমদ্রসীমার রায় সর্ম্পকে বলেন, সুমদ্রসীমা রায় যদি কারো পছন্দ না হয় তাহলে বিএনপি নেতৃবৃন্দকে বলবো এটা সমাধান করার আর্ন্তজাতিক পদ্ধতি কি সে ব্যাপারে বললে সরকার উপকৃত হতো।
তথ্যমন্ত্রী আরো বলেন, মহাজোট সরকার গনতন্ত্র, নির্বাচন ও রাজনীতি নিয়ে কোন অনড় অবস্থানে নেই। তবে সরকার একটা শক্ত অবস্থানে আছে। সেটা হচ্ছে বাংলাদেশের সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষা এবং নিরাপত্তার জন্য নাশকতা, অর্ন্তঘাত জঙ্গীবাদী যে ততপরতা বেগম খালেদা জিয়া চালিয়েছিল সে ব্যাপারে আমরা অটল অবস্থায় আছি। এটা কোনভাবেই হতে দেব না। এটা শক্ত হাতে মোকাবেলা করা হবে।
শুক্রবার বেলা ১১টায় কুষ্টিয়ার ভেড়ামারায় বিশ্ব জনসংখ্যা দিবসের অনুষ্ঠানে যোগ দেয়ার আগে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এরপর তিনি ভেড়ামারা উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে যোগ দেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ভেড়ামারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল ইসলাম আলম, কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি গোলাম মহসীন, ভেড়ামারা পৌর চেয়ারম্যান শামিম উল ইসলাম ছানা প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া