adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতীয় বোলার অশ্বিনের প্রশংসায় পাকিস্তানের সাবেক ক্রিকেটার রামিজ রাজা

স্পোর্টস ডেস্ক : টেস্ট ক্রিকেটের প্রথম চ্যাম্পিয়নশিপ খেতাব অর্জনের লক্ষ্যে ইংল্যান্ডের সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৮ জুন ভারত মাঠে নামবে। ঘরের মাঠে ইংল্যান্ডকে হারিয়ে আত্মবিশ্বাসে ভরপুর ভারতীয় দল। মজবুত বোলিং লাইন আপ ও আত্মবিশ্বাসী ব্যাটিংয়ে ভর করেই জয়ের জন্য ঝাঁপাবেন বিরাট কোহলিরা।

ভারতীয় বোলিং লাইন বর্তমানে বিশ্বে এবং ভারতের সর্বসেরা। স্পিনার হোক বা ফাস্ট বোলার, দলে যেমন দক্ষতা আছে, তেমনি রয়েছে গভীরতাও। তবে সকল বোলারদের মধ্যে রবিচন্দ্রন অশ্বিনে মজেছেন পাকিস্তানের সাব্কে ব্যাটসম্যান রামিজ রাজা। টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম হিসাবে ৪০০ উইকেটের নজির গড়া অফস্পিনারের প্রশংসায় পঞ্চমুখ রামিজ।

এক সংবাদ চ্যানেলের সঙ্গে আলোচনায় তিনি বলেন, অশ্বিন একজন অসাধারণ অফস্পিনার। ও ফ্লোটার করতে পারে, বল ঘোরাতে সক্ষম, ভিন্ন ভিন্ন কোণ ব্যবহার করতে পটু এবং অত্যন্ত বুদ্ধিমত্তার সঙ্গে বল করে। ওর মতো এমন প্রতিভা বিশ্বক্রিকেটে বিরল। তাই ওর দক্ষতাকে কুর্নিশ জানানোই শ্রেয়।

তবে ভারতে অশ্বিন থাকলেও সাকলাইন মুস্তাক, সৈয়দ আজমলের পর পাকিস্তানে বিশ্বমানের অফস্পিনারের বেশ অনেকদিন ধরেই দেখা মেলেনি। এক্ষেত্রে দুসরার নিষিদ্ধ হওয়াকে একটা কারণ বলে মনে করছেন পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান। ওরা (মুস্তাক এবং আজমল) দুইজনেই দুসরার ওপর ভর করে নিজের বোলিংকে সাজিয়েছিল। তবে দুসরা নিষিদ্ধ হওয়ার পর থেকে স্পিনারদের সফল হতে গেলে অশ্বিনের মতো দক্ষতা থাকা দরকার। – হিন্দুস্তানটাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া