adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি চেক জালিয়াতি মামলায় কারাগারে

Narayanganj-News-thereport2ডেস্ক রিপোর্ট : ৭০ লাখ টাকার চেক জালিয়াতির মামলায় নারায়ণগঞ্জের সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বিকে ২৯ মার্চ মঙ্গলবার দুপুরে কারাগারে পাঠিয়েছেন আদালত।
নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক হাবিবুর রহমান জানান, সকালে রফিউর রাব্বি নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। দুপুরে আদালতের বিচারক মিয়াজী মোহাম্মদ শহীদুল আলম চৌধুরী তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মাসুদ উর রউফ জানান, নারায়ণগঞ্জ শহরের উত্তর চাষাঢ়া এলাকার জালালউদ্দীন বাদী হয়ে ২০১২ সালে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রাব্বির বিরুদ্ধে ৭০ লাখ টাকার দুটি চেক জালিয়াতির মামলা করেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, নারায়ণগঞ্জ স্ট্যান্ডার্ট চার্টার্ড ব্যাংকে ২০১২ সালের ৮ ফেব্রুয়ারি ও একই বছর ১৫ ফেব্রয়ারি রাব্বি জালালউদ্দীনকে ৭০ লাখ টাকার দুটি চেক প্রদান করেন। চেক দুটি ১৬ ফেব্রুয়ারি প্রত্যাখ্যাত হয়ে ২০ ফেব্রুয়ারি ফেরত আসে। পরবর্তী সময়ে ২২ ফেব্রুয়ারি লিগ্যাল নোটিশের মাধ্যমে টাকা পরিশোধের অনুরোধ জানানো হয়। রাব্বি ১ মার্চ নোটিশ গ্রহণ করলেও মেয়াদকালীন টাকা পরিশোধ করেননি।
পরে ২০১৫ সালের ২৪ জুন নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মামুনুর রশীদ এক বছরের সশ্রম কারাদণ্ড ও সঙ্গে আরও ২ কোটি ১০ টাকা লাখ অর্থদণ্ড করেন রফিউর রাব্বিকে। এরপর রাব্বি ৩৫ লাখ টাকা জমা দিয়ে রায় বাতিল চেয়ে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ফৌজদারি আপিল করেন।
চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি হাইকোর্ট রাব্বির আপিল খারিজ করে দেন। হাইকোর্টের রায়ের কপিসহ নথি ১৩ মার্চ নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতে এসে পৌঁছালে আদালত সেটি রেজিস্ট্রিভুক্ত করার আদেশ দেন। পরে আদালত তার বিরুদ্ধে সমন জারি করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া