adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাঞ্জাবকে হারিয়ে প্লে অফের আশা বাঁচিয়ে রাখলাে রাজস্থান

স্পাের্টস ডেস্ক : ক্রিস গেইল যে বড় ম্যাচের খেলোয়াড় তা নতুন করে বলার কিছু নেই। কিন্তু বয়স ৪১ পেরোলেও যেভাবে আগের মতোই পারফর্ম করে যাচ্ছেন, তা বিস্ময়করই। আইপিএলে রাজস্থান রয়্যালসের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে ক্যারিবীয় তারকা আরেকবার টি-টোয়েন্টির নিখাদ বিনোদন উপহার দিলেন দর্শকদের। যদিও তার ৯৯ রানে ঝোড়ো ইনিংস এদিন ম্লান হয়েছে বেন স্টোকসের অলরাউন্ড নৈপুণ্যের কাছে।

শুক্রবার আবুধাবিতে স্টোকস নৈপুণ্যে কিংস ইলেভেন পাঞ্জাবকে ৭ উইকেটে হারিয়ে প্লে-অফের আশা জিইয়ে রেখেছে রাজস্থান রয়্যালস।

টস হেরে ব্যাট করতে নামা পাঞ্জাব নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৮৫ রানের চ্যালেঞ্জিং পুঁজি গড়েছিল। কিন্তু রাজস্থান মাত্র তিন উইকেট হারিয়ে তা পেরিয়ে যায় ১৭.৩ ওভারেই।

রবিন উথাপ্পাকে নিয়ে ওপেন করতে নামা স্টোকস প্রথমেই রাজস্থানকে খেলায় এগিয়ে দেন। ২৬ বলে ৩ ছয় ও ৬ ছক্কায় ৫০ করেন তিনি। উথাপ্পার ব্যাট থেকে আসে ২৩ বলে ৩০। তিনে নেমে নেট রানরেট নিয়ন্ত্রণে রেখে খেলেছেন সঞ্জু স্যামসন। ২৫ বলে ৪৮ করেন তিনি।

স্যামসন রান আউট হওয়ার পর খেলার রাশ ধরেন স্টিভেন স্মিথ। যিনি এতদিন রান পাননি। স্মিথ (৩১) ও বাটলার (২২) অপরাজিত থেকে সহজেই রাজস্থানকে জেতান। পাঞ্জাবের হয়ে এদিন বোলাররা একেবারেই ছন্দ পাননি। একটি করে উইকেট পান মুরুগ্গান অশ্বিন ও ক্রিস জর্ডন।

এর আগে ৬৩ বলে ৯৯ রান করে বোল্ড আউট হন ক্রিস গেইল। ৬ চার ও ৮ ছক্কায় নিজের ইনিংস সাজান ‘ইউনিভার্স বস’। ৪১ বলে ৪৬ করেন লোকেশ রাহুল। ১০ বলে ২২ করেন নিকোলাস পুরান। রাজস্থানের হয়ে স্টোকস দুই উইকেট নেন ৩২ রান খরচায়। ২৬ রান দিয়ে দুই উইকেট নেন জোফরা আর্চার। ম্যাচসেরা হয়েছেন স্টোকস।

এই ম্যাচের জয়ের পর ১২ পয়েন্টে হলো রাজস্থান রয়্যালসের। কলকাতা নাইট রাইডার্স ও কিংস ইলেভেন পাঞ্জাবের পয়েন্টও সমান ১২। তবে নেট রান রেট ভালো হওয়ায় এই মুহূর্তে চতুর্থ স্থানে পাঞ্জাব। পঞ্চম স্থানে আছে রাজস্থান, ষষ্ঠ স্থানে কলকাতা।

১০ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে সানরাইজার্স হায়দরাবাদ। তবে তারা একটি ম্যাচ কম খেলেছে। ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মুম্বাই ইন্ডিয়ান্স। ১৪ পয়েন্ট করে নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও দিল্লি ক্যাপিটালস।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া