adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘যে হারে গুম-খুন হচ্ছে, দেশ নামেই স্বাধীন’

Ô†h nv‡i ¸g-Lyb n‡”Q, †`k bv‡gB ¯^vaxbÕনিজস্ব প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, বর্তমানে বাংলাদেশ নামে স্বাধীন। দেশে প্রকৃত স্বাধীনতা নেই। কারণ দেশে যে হারে গুম, খুন ও নির্যাতন হচ্ছ তা কোনো স্বাধীন দেশে কাম্য নয়।
বুধবার বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনির্য়াস ইনস্টিটিউটে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগকে ক্রীতদাস সরকার আখ্যা দিয়ে খালেদা জিয়া বলেন, এ অবৈধ, অনৈতিক ও ক্রীতদাস সরকারের হাত থেকে দেশকে রা করতে হবে। খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ ও তাদের দোসরেরা হত্যা-সন্ত্রাস-গুম-খুন করছে। তাই এই সরকার এসব বন্ধ করতে পারবে না। নির্দলীয় সরকারের অধীনে জনগণের সরকার প্রতিষ্ঠিত হলেই এসব বন্ধ হবে।
এ সময় আবারো সরকারকে আলোচনায় বসার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আলোচনার দ্বার এখনো খোলা। আলোচনা করে অবাধ, সুষ্ঠু, নিরপে নির্বাচনের ব্যব¯’া করার আহ্বান করছি। জনপ্রিয়তা থাকলে নির্বাচন করে জনপ্রিয়তার প্রমাণ দিন।’
নির্বাচন কমিশনের সমালোচনা করে বিএনপির চেয়ারপারসন বলেন, “নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ। তাদের উচিত পদত্যাগ করা। তারা কী নির্বাচন করেছে, তা সবাই দেখেছে। জাতি কীভাবে তাদের বিশ্বাস করবে?” এ সময় তিনি কঠোর আন্দোলনেরও হুশিয়ারি দেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া