adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তানবিরের ঘূর্ণিতে শেখ জামাল হারাল ব্রাদার্স ইউনিয়নকে

TANBIRনিজস্ব প্রতিবেদক : জাতীয় দলে নিজেকে মেলে ধরতে না পারলেও একেবারে ফুরিয়ে যাননি তানবির। চলমান ঢাকা প্রিমিয়ার লিগে সেটা প্রমাণ করলেন২৫ বছর বয়সী এই ক্রিকেটার ।  
বল হাতে সফল। ৮.৫ ওভারে ৪১ রান দিয়ে পকেটে পুরেছেন ৫ উইকেট। তানবিরের ঘূর্ণিতে ব্রাদার্স ইউনিয়নকে ৯২ রানে হারাল শেখ জামাল।
ফতুল্লা স্টেডিয়ামে প্রথম ব্যাট করে শেখ জামাল। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩০৯ রান তোলে আব্দুর রাজ্জাকের দল। জবাবে ৪৩.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ব্রাদার্স তুলতে সক্ষম হয় ২১৭ রান।
৩১০ রানের লক্ষ্য তাড়া করা খুব একটা সহজ নয়। তার ওপর প্রতিপক্ষ কোনো এক বোলারের কাছে পাঁচ ব্যাটসম্যান ধরাশায়ী হলে তো জয়ের স্বপ্ন দেখাও কঠিন। হ্যাঁ, এমন কঠিন পরিস্থিতির শিকার হয় ব্রাদার্স ইউনিয়ন। উদ্বোধনী জুটিতে ৪৯ রান পায়। এই জুটি ভাঙেন সোহাগ গাজী। ৩১ রান করা মিজানুর রহমানকে ফেরান তিনি। জুনায়েদ সিদ্দিকীও থেমেছেন দ্রুতই, ২৫ রানে।
ব্রাদার্সের হয়ে লড়াই করেছেন ফরহাদ হোসেন। ৭৯ বলে ৩টি করে চার ও ছক্কায় ৭০ রান করে তিনিও শিকার সোহাগ গাজীর। মাইশুকুর রহমান করেছেন ৩০ রান। তানবির হায়দারের বলে ফিরতি ক্যাচ দিয়েছেন মাইশুকুর। অধিনায়ক অলক কাপালিও (১৩) ফিরেছেন তানবির হায়দারের দুর্দান্ত এক ডেলিভারিতে পরাস্ত হয়ে। শেখ জামালের হয়ে তানবিরের ৫ উইকেট ছাড়া সোহাগ গাজী নিয়েছেন দুটি। একটি করে উইকেট নিয়েছেন শাহাদাত হোসেন, ইলিয়াস সানি ও ফজলে মাহমুদ।
এর আগে টস জিতে ব্যাট করা শেখ জামালের হয়ে সেঞ্চুরি করেছেন প্রশান্ত চোপরা। ১১৬ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় ভারতীয় এই ক্রিকেটার খেলেছেন ১০৬ রানের ইনিংস। ম্যাচসেরাও হয়েছেন তিনি। ফজলে মাহমুদ করেছেন ৭৮ রান। আব্দুল্লাহ আল মামুনের ব্যাট থেকে এসেছে ৫৯ রান। ব্রাদার্সের হয়ে দুটি করে উইকেট ঝুলিতে জমা করেছেন তিনজন বোলার; কাজী কামরুল ইসলাম, নিহাদুজ্জামান ও মোহাম্মদ সাদ্দাম। মানভিন্দর বিসলা নিয়েছেন একটি উইকেট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া