adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেয়ার বাজারে বেড়েছে লেনদেন কমেছে সূচক

dse-cseডেস্ক রিপাের্ট : মঙ্গলবারের (২৯ নভেম্বর) লেনদেনে দেশের উভয় শেয়ারবাজারে আর্থিক লেনদেন বেড়েছে। একইসঙ্গে বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। তবে ডিএসইতে কমে গেছে মূল্যসূচক। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসই’র প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৪.৩৪ পয়েন্ট কমে ৪৭৯৩.৩১ পয়েন্টে দাঁড়িয়েছে। যা আগের দিন ১১.০৭ পয়েন্ট বেড়েছিল।

মঙ্গলবার ডিএসইতে ৮০৮ কোটি ৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৭৪৮ কোটি ৯ লাখ টাকা। এ হিসাবে লেনদেন বেড়েছে ৫৯ কোটি ৯৮ লাখ টাকার বা ৮.০২ শতাংশ।

ডিএসইতে ৩২৪টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ১৪৯টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে, ১২৫টি কোম্পানির দর কমেছে এবং ৫০টি কোম্পানির দর অপরিবর্তিত রয়েছে।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে কাশেম ড্রাইসেল’র শেয়ার। এদিন কোম্পানিটির ২৩ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা আরএসআরএম স্টিলের ২২ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২০ কোটি ৩২ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ বিল্ডিং সিষ্টেমস।

লেনদেনে এরপর রয়েছে- বেক্সিমকো, ন্যাশনাল টিউবস, ডরিন পাওয়ার জেনারেশন, শাহজিবাজার পাওয়ার, রিজেন্ট টেক্সটাইল, জেনারেশন নেক্সট ফ্যাশন ও ড্রাগণ সোয়েটার অ্যান্ড স্পিনিং।

এদিকে মঙ্গলবার সিএসই’র সিএসসিএক্স সূচক ৭.১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৮৯৯১.৩০ পয়েন্টে। এর আগে সোমবার ২৯.২৫ পয়েন্ট বেড়েছিল।

সিএসইতে ৪৬ কোটি ৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৪১ কোটি ৩৮ লাখ টাকা। সিএসইতে লেনদেন হওয়া ২৫৫টি ইস্যুর মধ্যে দর বেড়েছে ১২৯টি’র, কমেছে ৯৭টি’র এবং অপরিবর্তিত রয়েছে ২৯ টি’র।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া