adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে খেলবেন সাকিব আল হাসান

স্পোর্টস ডেস্ক: চোখের সমস্যার কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বেশ কয়েকটি ম্যাচে ব্যাটিং করতে পারেননি সাকিব আল হাসান। স্ট্যান্স পরিবর্তন করে কয়েকটি ম্যাচে ব্যাটিং করলেও তারকা এই অলরাউন্ডারের ব্যাটিংয়ে জড়তা ছিল স্পষ্ট। চোখের এমন সমস্যার কারণে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের দলে রাখা হয়নি সাকিবকে। মূলত বিপিএল শেষে চোখের চিকিৎসা করানোর কথা ছিল তার।
সেই কারণেই শ্রীলঙ্কা সিরিজ থেকে ছুটি নিয়েছিলেন সাকিব। ওয়ানডের পর প্রথম টেস্টের দলেই নেই বাংলাদেশের সাবেক অধিনায়ক। শ্রীলঙ্কার বিপক্ষে না থাকলেও ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সবশেষ রাউন্ডে খেলেছেন তিনি। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের জার্সিতে তিনে নেমে ব্যাট হাতে ১৪ বলে ১৯ রান করেছেন সাকিব। বোলিংয়ে ৭ ওভারে ৩৯ রান দিয়ে বাঁহাতি এই স্পিনারের শিকার ৩ উইকেট। -ক্রিকফ্রেঞ্জি

এমন পারফরম্যান্সের পর নিশ্চিতভাবেই আগের থেকে ভালো অনুভব করছেন বাংলাদেশের এই ক্রিকেটার। গুঞ্জন ছিল মুশফিকুর রহিমের চোটে সিলেট টেস্টেই ফিরবেন সাকিব। যদিও শেষ পর্যন্ত মুশফিকের পরিবর্তে দলে ডাকা হয় তাওহীদ হৃদয়কে। এদিকে দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য সাকিবকে ফেরাতে আগ্রহী ছিল বিসিবি।
বোর্ডের চাওয়ায় সাড়া দিয়েছেন সাকিব নিজেও। যার ফলে ৩০ মার্চ থেকে শুরু হতে যাওয়া চট্টগ্রাম টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন তারকা এই অলরাউন্ডার। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

মুঠোফোনে ক্রিকফ্রেঞ্জিকে জালাল ইউনুস বলেন, ‘চট্টগ্রাম টেস্টে আমরা সাকিবকে চেয়েছিলাম, সে নিজেও আগ্রহ দেখিয়েছে। আশা করছি দ্বিতীয় টেস্ট দিয়ে সাকিব আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে।
বাংলাদেশের হয়ে সবশেষ ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে খেলেছিলেন সাকিব। পুরো বিশ্বকাপে ব্যাটে-বলে সেভাবে ছন্দে ছিলেন না তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে হাফ সেঞ্চুরি করার ম্যাচে আঙুলে চোট পেয়েছিলেন তারকা এই অলরাউন্ডার। যার ফলে খেলতে পারেননি অস্ট্রেলিয়ার বিপক্ষে। এদিকে চোটের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে দেশে এবং দেশের বাইরে সিরিজ খেলা হয়নি তার। অবশেষে বাংলাদেশের জার্সিতে দেখা যাবে তাকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া